UsharAlo logo
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

যেভাবে ভারতের একাদশ সাজালেন গাভাস্কার

usharalodesk
জুন ৫, ২০২৪ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর নবম আসর শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে। আজ মাঠে নামছে ভারত। আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে তাদের বিশ্বকাপ লড়াইয়ে অভিযান শুরু করছে।

গাভাস্কার যেভাবে সাজালেন ভারতীয় দলের একাদশ। বিরাট কোহলি, সঞ্জু স্যামসন ও যশস্বী জয়সোয়াল—এই তিনজনের মধ্যে কে ওপেন করবেন অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে, তা বেছে নিলেন তিনি। একাদশে রোহিতের সঙ্গে ওপেনিং করবেন কোহলি। আর তিন নম্বরে পন্তকে নন, রাখলেন জয়সোয়ালকে। একাদশের বাইরে রাখলেন ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে। প্রস্তুতি ম্যাচে ভালো করার পরও বাঁহাতি পেসার আর্শদীপ সিংকে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে নিজের একাদশে রাখেননি গাভাস্কার।

এর আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামেননি কোহলি। তাকে বিশ্রামে রেখেছিল ম্যানেজমেন্ট। রোহিতের সঙ্গে ইনিংস ওপেন করেন স্যামসন। আর তিন নম্বরে খেলেছেন ঋষভ পন্ত। প্রস্তুতি ম্যাচে ফিফটি করেন পন্ত। কিন্তু গাভাস্কারের পছন্দ জয়সোয়ালকে। যথারীতি ৪ নম্বরে আছেন সূর্যকুমার যাদব।

গাভাস্কারের একাদশে পন্ত খেলবেন পাঁচ নম্বরে। যথারীতি থাকছেন দুই পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও শিবম দুবে। রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব ছাড়াও দলে মূল পেসার হিসেবে আছেন জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

গাভাস্কারের চোখে ভারতীয় একাদশ
রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সোয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।’

ঊষার আলো-এসএ