UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে আবারও চুরি : মালামালসহ গ্রেফতার ৪

koushikkln
আগস্ট ১২, ২০২২ ৯:৪১ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : ভারত -বাংলাদেশ ফ্রেন্ডশীপের আওতায় বাগেরহাটের রামপালে নির্মাণ করা তাপ-বিদ্যুৎ কেন্দ্র থেকে আবারও বৈদ্যুতিক সরঞ্জাম চুরি হয়েছে। খবর পেয়ে খুলনা র‌্যাব-৬ এর অভিযানে চুরি যাওয়া মালামালসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো রামপাল উপজেলার মোঃ আসাদ শেখ(৩২) ও মোঃ সোহেল শেখ(২১), মোংলা উপজেলার সুব্রত রায় (২১) এবং বাগেরহাট সদরের মো রাসেল(৩৮)। গ্রেফতারের সময় উপস্থিত সাক্ষিদের সম্মূখে আসামীদের হেফাজত হতে চুরিকৃত কপার ফ্লাট ১টি, কপার ক্যাবল ১১ কেজি এবং ২টি কপার কন্ডাকটার উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে শুক্রবার (১২ আগস্ট) সকালে দেয়া এক মেইল বার্তায় জানানো হয়, রামপাল উপজেলার ভারত-বাংলাদেশ তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেল কোম্পানির অর্ন্তভুক্ত গানাত্রা হেভী লিফটারস কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম হতে প্রায় ৫০০ কেজি এ্যালুমিনিয়াম প্লেইন সীড গত ৯ আগস্ট রাতে কে বা কারা চুরি করে নিয়ে যায়। যার অনুমান বাজার মূল্য ২ লাখ টাকা। এ ছাড়াও পরের দিন ১০ আগস্ট রাতে একই কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম হতে বিভিন্ন প্রকার ইলেকট্রিক সামগ্রী চুরি হয়। এ সংক্রান্তে ক্ষতিগ্রস্থ কোম্পানির সাইড ইনচার্জ লিখিত ভাবে অধিনায়ক, র‌্যাব-৬ এর বরাবর একটি অভিযোগ দায়ের করেন। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল চোর চক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় ১১ আগস্ট রাতে একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উক্ত চুরি হওয়া এ্যালুমিনিয়াম প্লেইন সীড বাগেরহাটের ফকিরহাট উপজেলায় রয়েছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আভিযানিক দলটি রাতেই ফকিরহাট উপজেলার কাটাখালী মোড় এলাকায় অভিযান পরিচালনা করে আসামীদের গ্রেফতার করে।হতে চুরি হওয়া ৪৬৫ কেজি এ্যালুমিনিয়াম প্লেইন সীড উদ্ধারপূর্বক জব্দ করে । গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইড ইনচার্জ খুলনা র‌্যাব-৬ এর সহযোগীতায় বাদী হয়ে বাগেরহাট জেলার রামপাল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেছেন।