UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রাশিয়ার ভেতরে ইউক্রেনের হামলা, নিহত ১

usharalodesk
মে ৩১, ২০২৩ ১১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক: রাশিয়ার বেলগ্রেড অঞ্চলে গোলা ছুড়েছে ইউক্রেনের বাহিনী। স্থানীয় গভর্নর ভিয়াচেসলভ গ্লাদকভ জানিয়েছেন, এতে একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন দুজন। মঙ্গলবার এক টেলিগ্রাম পোস্টে ভিয়াচেসলভ গ্লাদকভ এ হামলার ঘটনার বিষয় নিশ্চিত করেন। খবর এএফপির।

বেলগ্রেড অঞ্চলটি রাশিয়া ও ইউক্রেনের সীমান্তসংলগ্ন। ভিয়াচেসলভ গ্লাদকভ জানান, বাস্তুচ্যুত মানুষদের আশ্রয়স্থলের কেন্দ্রে গোলা ছুড়েছে ইউক্রেনের বাহিনী। সেখানে বেসামরিক প্রবীণ ব্যক্তি ও শিশুরা ছিল। এতে একজন নিরাপত্তারক্ষীর প্রাণ গেছে। ইউক্রেনের হামলা ঠেকাতে রাশিয়া পরিখা খনন করেছে।

তিনি আরও বলেন, ইউক্রেনীয় গোলার আঘাতে আহত দুজনের অবস্থা আশঙ্কাজনক।

ওই পোস্টে ভিয়াচেসলভ গ্লাদকভ একটি ছবি যুক্ত করেছেন। এতে গোলার আঘাতে ক্ষতিগ্রস্ত একটি ভবন দেখা গেছে। ভবনটির জানালার কাচ ভাঙা। মাটিতে বড় গর্ত হয়ে গেছে। আরেকটি ছবিতে ওই ভবন থেকে বাসে করে প্রবীণ ব্যক্তি ও শিশুদের সরিয়ে নিতেও দেখা যায়।

কয়েক সপ্তাহ ধরে বেলগ্রেড অঞ্চলে একের পর এক হামলা চালিয়ে আসছে ইউক্রেন। শুধু বেলগ্রেড অঞ্চল নয়, রাশিয়ার রাজধানী মস্কোয় গতকাল সকালে একাধিক ড্রোন হামলার খবর পাওয়া গেছে। মস্কোর দাবি, এতে কেউ হতাহত হয়নি। মস্কোয় এসব হামলার পেছনে ইউক্রেনের সম্পৃক্ততা দেখছেন কেউ কেউ; যদিও ইউক্রেনের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ঊষার আলো-এসএ