UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রোনাল্ডোর পর মেসিও মরুরপথে?

usharalodesk
মে ১০, ২০২৩ ১:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব শিরোপা জিতে দুই বছর আগে পিএসজিতে পাড়ি জমান লিওনেল মেসি। প্যারিসে সময়টা ভালো না কাটলেও গত ডিসেম্বরে অধরা বিশ্বকাপ জিতে ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা ঘোচান আর্জেন্টাইন মহানায়ক।

যদিও পরে মেসির বাবা জর্জ মেসি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আগামী মৌসুমের জন্য কোনো ক্লাবের সঙ্গে আমার ছেলের চুক্তি হয়নি। পিএসজির সঙ্গে মৌসুম শেষ করার আগে তেমনটি হওয়ার কোনো সম্ভাবনা নেই। মৌসুম শেষে এ ব্যাপারে আমরা সিন্ধান্ত নেব।’ মেসির বাবা ছেলের এজেন্ট হিসাবেও কাজ করেন।

আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এর আগে মঙ্গলবার এক সৌদি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বিশাল অঙ্কের চুক্তিতে সৌদি আরবের একটি ক্লাবে যোগ দিতে যাচ্ছেন ৩৬ ছুঁই ছুঁই মেসি। চুক্তির সঙ্গে জড়িত সেই সূত্র নিজের পরিচয় গোপন রেখে এএফপিকে বলেছেন, ‘মেসির চুক্তি হয়ে গেছে। আগামী মৌসুমে তিনি সৌদি আরবেই খেলবেন। এটি একটি বিশাল অঙ্কের বিশেষ চুক্তি। আমরা এখন কাজ গুছিয়ে আনার পথে।’

চুক্তির খবর নিশ্চিত করলেও ক্লাবের নাম প্রকাশ করেননি সেই সূত্র। তবে আগেই জানা গেছে, মেসিকে পেতে বছরে রেকর্ড ৪০ কোটি ইউরো প্রারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাব আল হিলাল। গত সপ্তাহে ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি সফরে যাওয়া মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে পিএসজি। সবাই ভেবেছিলেন, মেসির সফর ছিল সৌদি আরবের পর্যটনদূত হিসাবে।

পরে নিষেধাজ্ঞার মধ্যে মেসি পিএসজির অনুশীলনে ফেরার তিক্ততা ভুলে প্যারিসে থেকে যাওয়ার সম্ভাবনা নিয়ে আলোচনা শুরু হয়েছিল। এএফপি কাল পিএসজির সঙ্গে যোগাযোগ করলে ফরাসি ক্লাব জানায়, ৩০ জুন পর্যন্ত মেসি তাদের চুক্তিবদ্ধ খেলোয়াড়। তবে পিএসজির এক সূত্র এএফপিকে বলেছে, ‘ক্লাব যদি তার চুক্তি নবায়ন করতে চাইত তাহলে এতদিনে সেটা হয়ে যেত।’

গত জানুয়ারিতে বছরে ২০ কোটি ডলারের চুক্তিতে সৌদি ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন আধুনিক ফুটবলের আরেক দিকপাল রোনাল্ডো।

ঊষার আলো-এসএ