UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শপথ নিলেন মমতার মন্ত্রিসভা

usharalodesk
মে ১০, ২০২১ ৫:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে জয়ী তৃণমূল কংগ্রেসের নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিলেন। সোমবার (১০ মে) মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মন্ত্রিসভায় ৪৩ সদস্য শপথ নেন। করোনার কারণে রাজভবনে ছোট আকারে মাত্র ছয় মিনিটের মধ্যে শপথ অনুষ্ঠান শেষ হয়।

আগেই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার স্থানীয় সময় সাড়ে ১০টা নাগাদ মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল অনুষ্ঠানস্থলে পৌঁছান। তার আগেই সেখানে পৌঁছে গিয়েছিলেন মন্ত্রীরা। ৩ দফায় শপথবাক্য পাঠ করান রাজ্যপাল। পূর্ণ মন্ত্রী, তারপর স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও সবশেষে প্রতিমন্ত্রীরা শপথবাক্য পাঠ করেন একসঙ্গে। তবে আলাদা আলাদা করে শপথবাক্য পাঠ করানো হয়নি।

৪৩ জন মন্ত্রী নেওয়া হয়েছে এবারের এ মন্ত্রিসভায়। এর মধ্যে ২৪ জন পূর্ণ মন্ত্রী এবং ১৯ জন প্রতিমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েই মন্ত্রিসভার সদস্য ৪৪ জন।

রাজভবনে মন্ত্রিসভার শপথ গ্রহনের পরে যুদ্ধকালীন তৎপরতায় মন্ত্রীদের দপ্তর বণ্টনের কাজ শেষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও মমতার হাতে রয়েছে স্বরাষ্ট্র, পুলিশ, পার্বত্যবিষয়ক, ভূমি এবং ভূমি সংস্কার, উত্তরবঙ্গ উন্নয়নের মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দপ্তর।

(ঊষার আলো-আরএম)