UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শর্তসাপেক্ষে দোকানপাট খুলছে ১১ আগস্ট

usharalodesk
আগস্ট ৩, ২০২১ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনার সংক্রমণ রোধে ভ্যাকসিন নেয়ার শর্তে আগামী ১১ আগস্ট থেকে দোকানপাট খোলার সিদ্ধান্ত নিলেন সরকার।
মঙ্গলবার (৩ আগস্ট) করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয়। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ সভায় সভাপতিত্ব করেন। সভা শেষে তিনি সাংবাদিকদের এ বিষয়টি অবগত করেন। বেলা সোয়া ১১টায় মন্ত্রিপরিষদের সভাকক্ষে সভাটি শুরু হয়।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, ‘আগামী ১ সপ্তাহে এক কোটি মানুষকে ভ্যাকসিনেটেড করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওয়ার্ড-ইউনিয়নে ৫ থেকে ৭টা কেন্দ্র করে এক কোটি মানুষকে ভ্যাকসিন দেয়া হবে। মানুষকে ভ্যাকসিন নিতে দৌড়াতে হবে না। আমাদের লোকজন তাদের কাছে পৌঁছে যাবে।’

তিনি আরও জানান, ‘১৪ হাজার কেন্দ্রে একযোগে ভ্যাকসিন দেয়া হবে। সেখানে বয়স্কদের অগ্রাধিকার দেওয়া হবে। কারণ বৃদ্ধ লোকদের মৃতুঝুঁকি বেশি। একইসাথে শ্রমিক, বাসের হেলপারসহ প্রত্যেককে ভ্যাকসিন নিতে আহ্বান জানাচ্ছি। ভ্যাকসিন ছাড়া কেউ কর্মস্থলে যোগ দিতে পারবে না। অবশ্যেই ভ্যাকসিনের সার্টিফিকেট থাকতে হবে। ভ্যাকসিন দিলেই ওয়েবসাইটে সার্টিফিকেট চলে যাবে। ভ্যাকসিন দেয়ার পর সাথে সাথে ওয়েবসাইটে দিয়ে দেব। ভ্যাকসিন নিয়েছে কি না সেটি যাচাই করতে পারব। ৭, ৮ ও ৯ তারিখ সুযোগ রাখলাম। যাতে করে ভ্যাকসিন নিয়ে ব্যবসা কেন্দ্র খুলতে পারেন।

(ঊষার আলো-আরএম)