UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাবিপ্রবিতে ‘পিএসএ ডে’ উদযাপন

usharalodesk
এপ্রিল ২১, ২০২৪ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : আজ থেকে ২৮ বছর পূর্বে ১৯৯৬ সালের ২০ এপ্রিল তারিখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ এন্ড পাবলিক এ্যাফেয়ার্স বিভাগের পাঠদান শুরু হয়। প্রথম ব্যাচের ১৮ জন শিক্ষার্থী ও পাঁচজন শিক্ষক নিয়ে বিভাগের যাত্রা শুরু হয়।

বিভাগের পাঠদান শুরুর দিনটিকে স্মরণীয় করে রাখতে পলিটিক্যাল স্টাডিজ এলামননাই ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (পিএসএডব্লিউএ) কর্তৃক দিনটিকে ‘পিএসএ ডে’  হিসাবে উদযাপন করা হয় এবং আগামীতে ২০ এপ্রিল তারিখকে ‘পিএসএ ডে’ ঘোষণা করা হয়। আজ ২০ এপ্রিল ২০২৪ রোজ শনিবার ঢাকাস্থ শ্যামলী স্কয়ার মার্কেটস্থ ফুড প্লাজায় পিএসএডব্লিউএ কর্তৃক এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীগণ স্মৃতিচারণ করেন। কেক কেটে দিনটি স্মরণ করা হয়। পিএসএডব্লিউএ এর সেক্রেটারি জনাব নুরুল ইসলামের সঞ্চালনায়  অনলাইন ও অফলাইনে বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীগণ সংযুক্ত হন।

 এ শুভদিনে বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের  ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থী মোঃ হারুনুর রশিদের জন্য পিএসএডব্লিউএ কর্তৃক সংগ্রহকৃত অনুদানের প্রথম ধাপের এক লক্ষ টাকার চেক তার সহপাঠীদের নিকট হস্তান্তর করা হয়।

প্রথম ব্যাচের শিক্ষার্থী ও পিএসএডব্লিউএ এর সভাপতি মোহাম্মদ তাইমুর রহমান (সহযোগী অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়)  তার বক্তব্যে বলেন অল্প সময়ের নোটিসে মানবিক সহায়তায় এলামনাইদের সাড়া প্রদান বিভাগের প্রতি এলামনাইদের আবেগ অনুভূতি ও আন্তরিকতার বহি প্রকাশ। এ জন্য তিনি সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে, পলিটিক্যাল স্টাডিজ এলামনাই ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বিভাগের শিক্ষার্থীদের কল্যাণে বিগত এক বছরে পাঁচটি মানবিক সহায়তা কার্যক্রম, শিক্ষার্থীদের আত্ম উন্নয়নে খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রম, ইফতার পার্টিসহ এলামনাইদের নিয়ে ধারাবাহিকভাবে কার্যক্রম পরিচালনা করে আসছে।

ঊষার আলো-এসএ