UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজালালে ফুলের টবে ১ কেজি ৬০০ গ্রাম স্বর্ণসহ যাত্রী আটক

usharalodesk
জুলাই ২, ২০২১ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আসা ১ যাত্রীর সঙ্গে থাকা ফুলের টব থেকে ১ কোটি ৬ লাখ টাকা মূল্যের স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টম হাউসের এয়ারপোর্ট সি শিফটের কর্মকর্তারা।
আজ ২ জুলাই শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করা হয়েছে। ঢাকা কাস্টম হাউস এ তথ্য নিশ্চিত করেছে।
ঢাকা কাস্টম হাউস জানিয়েছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে, গোপন সূত্রে কাস্টম হাউসের কমিশনারের কাছে এমন খবর আসেন। এ তথ্যের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি বাড়িয়ে দেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে সৌদি আরবের জেদ্দা থেকে জাজিরা এয়ারওয়েজের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।
সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ওই বিমানে আসা যাত্রীদের ওপর কঠোর নজরদারি বাড়ানো হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের সমযে় জসিম মিয়া নামে ১ যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হলে তাকে থামান কাস্টমস কর্মকর্তারা। তার কাছে কোনো স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হলে তিনি বিষয়টি অস্বীকার করে।
পরবর্তীতে তার কাছে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। এ সমযে় ফুলের টবে ধাতব পদার্থের অস্তিত্ব পাওয়ায় যায়। ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফুলের টবে লুকানো অবস্থায় দুটি স্বর্ণদণ্ড পাওয়া যায়। যার ওজন প্রায় ১ কেজি ৬০০ গ্রাম। জব্দ স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি ৬ লাখ টাকা। পরে ওই যাত্রীকে আটক করা হয়েছে। তার বাড়ি নরসিংদী জেলায়।
চোরাচালানের অভিযোগে আটক ওই যাত্রীকে থানায় পাঠিয়ে তার বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)