UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ কেজি স্বর্ণসহ আটক বিমানকর্মী

pial
মে ২৬, ২০২২ ১২:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ কেজি ওজনের স্বর্ণবারসহ আব্দুল আজিজ আকন্দ নামে এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, আজিজ বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী। বুধবার (২৫ মে) রাত ৮টায় ক্যাটারিং সার্ভিসের গেটের সামনে থেকে তাকে আটক করা হয়। তার শরীরের নানা জায়গায় স্বর্ণের বারগুলো লুকোনো ছিল।

ডিসিএইচ’র ডেপুটি কমিশনার মো. সানোয়ারুল কবির জানান, ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমেই স্বর্ণ পাচার হবে। সে তথ্যের ভিত্তিতে দুপুরে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধার মুখে পড়তে হয় কাস্টম কর্মকর্তাদের। দুটি গেটের একটি গেট দিয়েও প্রবেশ করতে দেওয়া হয়নি তাদের। এরপর জাতীয় গোয়েন্দা সংস্থার মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করেন কাস্টম কর্মকর্তারা। তখন ক্যাটারিং সেন্টার থেকে বলা হয় আব্দুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে গেছেন।

সানোয়ারুল কবির আরো জানান, দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের ২ জন ব্যক্তি নজরদারিতে থাকেন। রাত ৮টার দিকে আব্দুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে এলে এনএসআই’র সহযোগিতায় কাস্টমস কর্মকর্তারা আব্দুল আজিজকে আটক করেন। তার কাছ থেকে জব্দ স্বর্ণের বাজারমূল্য প্রায় সাড়ে ছয় কোটি টাকা।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, জব্দ স্বর্ণ দুবাইফেরত একটি বিমানের মাধ্যমে বাংলাদেশে আসে এবং আব্দুল আজিজের মাধ্যমে এই স্বর্ণ পাচার হওয়ার কথা ছিল।

(ঊষার আলো-এসএইস)