UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহিনের চোখে রিজওয়ানই ব্র্যাডম্যান

usharalodesk
এপ্রিল ২৪, ২০২৪ ৩:৫১ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : ধারাবাহিকতা বিবেচনায় নিলে টি-টোয়েন্টির অন্যতম সেরা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। সবচেয়ে কম ম্যাচে তিন হাজার রান করার রেকর্ড গড়েছেন রিজওয়ান। যে কীর্তির পর সতীর্থ শাহিন আফ্রিদি রিজওয়ানকে তুলনা করেছেন কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের সঙ্গে।

রেকর্ড গড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে রিজওয়ানকে অভিনন্দন জানিয়েছেন শাহিন আফ্রিদি। তার মতে, রিজওয়ান টি-টোয়েন্টির ব্র্যাডম্যান আর পাকিস্তানের সুপারম্যান।

আফ্রিদি লিখেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান ও পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে তিন হাজার রানের জন্য অভিনন্দন। আপনার প্রভাব ক্রিকেট খেলাটাকেই বদলে দিয়েছে, চুপ করিয়ে দিয়েছে সংশয়বাদীদের। উড়তে থাকুন, আপনি অনেকের জন্য অনুপ্রেরণা।’

শুধু পোস্ট দিয়েও অবশ্য বসে থাকেননি আফ্রিদি। রিজওয়ানের সম্মানে একটি পার্টিরও আয়োজন করেছিলেন তিনি। এই উইকেটকিপারও সতীর্থের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, আমার জন্য আরেকটি দারুণ উদযাপনের আয়োজন করায় এবং পাকিস্তান দলের তারকাদের একত্রিত করার জন্য শাহিন শাহ আফ্রিদিকে অনেক ধন্যবাদ। আমার সব সতীর্থ এবং আমাদের অসাধারণ সমর্থকদের অকুণ্ঠ সমর্থনের জন্য কৃতজ্ঞতা।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে জয় এনে দিয়েছিলেন রিজওয়ান। ৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৪ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৫ রান করেন রিজওয়ান। তাতে ৭ উইকেটে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। দলকে জয় এনে দেওয়ার পথে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩ হাজার রান পূর্ণ করেন এই উইকেটকিপার-ব্যাটার। মাত্র ৭৯ ইনিংসেই এই মাইলফলক স্পর্শ করেন রিজওয়ান। এর আগে বিরাট কোহলি ৮১ ইনিংসে ৩ হাজার রান পূর্ণ করেছিলেন। এত দিন সেটিই টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের রেকর্ড।

ঊষার আলো-এসএ