UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শেখ রাসেলের সমাধিতে শ্রদ্ধা নিবেদন

usharalodesk
অক্টোবর ১৮, ২০২১ ১১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ। সোমবার (১৮ অক্টোবর) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা এই শ্রদ্ধা নিবেদন জানান। পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এই শ্রদ্ধা নিবেদন করে।

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এ প্রতিপাদ্য সামনে রেখে রাষ্ট্রীয়ভাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে। এই প্রথম ‘ক’ শ্রেণিভুক্ত জাতীয় দিবস হিসেবে শেখ রাসেলের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত নেন সরকার। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন দিবসটিতে কর্মসূচি ঘোষণা করেছে।

মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত অনুসারে এ বছর থেকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। শেখ রাসেল দিবস উপলক্ষে পৃথক বাণী দিয়েছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক ধানমণ্ডির ৩২ নম্বরের বাড়িতে ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্ম গ্রহণ করেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শেখ রাসেলকেও হত্যা করা হয়।

 

(ঊ/আ-আরএম)