UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ পর্যন্ত নিষ্প্রাণ ড্রয়েই শেষ হল চট্টগ্রাম টেস্ট

pial
মে ১৯, ২০২২ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বৃহস্পতিবার (১৯ মে) পঞ্চম দিনের শেষ সেশনে ৬ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। এরপর ড্র মেনে নেন দু’দলের অধিনায়ক।

তার আগে বাংলাদেশ দল প্রথম ইনিংসে ব্যাট করে ৪৬৫ রান তুলে। অপরদিকে লঙ্কানদের প্রথম ইনিংস থামে মোট ৩৯৭ রানে।
গত রবিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথিউসের সেঞ্চুরি (১৯৯) আর দিনেশ চান্দিমাল (৬৬) ও কুশল মেন্ডিসের (৫৪) জোড়া ফিফটিতে ভর করে ৩৯৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

জবাবে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল (১৩৩) ও মুশফিকুর রহিমের (১০৫) এবং লিটন দাস (৮৮) ও মাহমুদুল হাসান জয়ের (৫৮) জোড়া ফিফটিতে ভর করে মোট ৪৬৫ রান করে বাংলাদেশ।

৬৮ রানে পিছিয়ে থেকে গতকাল বুধবার চতুর্থ দিনের শেষ বিকেলে ৩৯ রান তুলতেই দুই উইকেট হারায় শ্রীলঙ্কা।

আজ শেষ দিনে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক দিমুথ করুনারত্নের সাথে ৬৭ রানের জুটি গড়ে আউট হন কুশল মেন্ডিস। তারপর ৫৫ রানে চার উইকেট হারায় শ্রীলঙ্কা। আর প্রথম ইনিংসে ৫৪ রান করা মেন্ডিসকে দ্বিতীয় ইনিংসে ৪৮ রানে ফেরান তাইজুল।

এদিকে প্রথম ইনিংসে ১৯৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে দেননি স্পিনার তাইজুল ইসলাম।

দ্বিতীয় ইনিংসের শুরু থেকে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দিয়ে ব্যাটিং করে যাওয়া লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে ৫২ রানে ঘড়ে ফেরান তাইজুল। আর ৬০ বলে ৩৩ রান করা ধনাঞ্জয়া ডি সিলভাকে ফেরান সাকিব।

১৬১ রানে ৬ উইকেট পতনের পর শ্রীলঙ্কার হাল ধরেন দিনেশ চান্দিমাল এবং নিরশন ডিকভেলা। সপ্তম উইকেটে তারা ৯৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ার পর উভয় দলই ম্যাচ ড্র মেনে নিয়ে মাঠ ছাড়ে। ৩৯ ও ৬১ রানে অপরাজিত ছিলেন চান্দিমাল ও ডিকভেলা। আর বাংলাদেশ দলের হয়ে ৪ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম।

(ঊষার আলো-এফএসপি)