UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সমালোচনা এক মিনিটে খেয়ে ফেলতে পারেন মেসি

usharalodesk
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ১২:০৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনেছেন চলতি মৌসুম শুরুর আগে। লিওনেল মেসি যোগ দিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইঁতে। এরপর থেকে যেন নিজেকে ঠিকঠাক মেলে ধরতে পারছেন না। লিগ ওয়ানে এখন পর্যন্ত পেয়েছেন মাত্র দুই গোল। চ্যাম্পিয়ন্স লিগে যদিও কিছুটা উজ্জ্বল ছিলেন।

তবে চারদিক থেকে আসা নানা সমালোচনায় নতুন মাত্রা যোগ করেছে রিয়ালের মাদ্রিদের বিপক্ষে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি। এই ম্যাচে পেনাল্টি মিস করেছেন মেসি। এরপর সমালোচনার তিরে বিদ্ধ হচ্ছেন তিনি। তবে আর্জেন্টাইন তারকা সেস ফ্যাব্রিগাস বলছ্নে, যারা সমালোচনা করছেন তারা ম্যাচটি দেখেননি।

স্প্যানিশ দৈনিক মুন্দো ডিপার্তিবোকে তিনি বলেছেন, ‘আমি কিছু মানুষের লেখা পড়েছি, তারা হয়তো মেসিকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে দেখেনি। দলের মূল খেলোয়াড় না হয়েও সে ভালো ম্যাচ খেলেছে।’‘এমবাপেকে থ্রু বল বাড়িয়ে দিয়েছে প্রথমার্ধে। যেটা বাকি ২১ জনের পক্ষে সম্ভব হয়নি। সে একটা পেনাল্টি মিস করেছে, তো কী হয়েছে? এটা দিয়ে তাকে মূল্যায়ন করা আমার কাছে হাস্যকর।’

পুরোনো একটা মৌসুমের উদাহরণ টানেন ফ্যাব্রিগাস, ‘আমার মনে আছে লুইস এনরিকের কোচিং করানো প্রথম মৌসুমে মেসিকে নিয়ে অনেক সমালোচনা হয়েছে। তখন একটা সংকট চলছিল। এরপর বার্সেলোনা ট্রেবল জিতল। এখনও হয়তো একই রকম কিছু ঘটতে চলেছে।’সমালোচকদের সতর্ক করে সাবেক এই স্প্যানিশ তারকা বলেছেন, ‘আমি জানি গল্পগুলোকে বিক্রি করতে হবে।

কিন্তু আমরা এমন একটা খেলোয়াড়ের ব্যাপারে কথা বলছি যে আপনার সমালোচনাকে এক সেকেন্ডে খেয়ে ফেলতে পারে। মেসির ব্যাপারে আপনাকে সবসময় সাবধান থাকতে হবে। আরও অনেক কিছু আসার বাকি রয়েছে।’রিয়ালের বিপক্ষে পিএসজির হয়ে একমাত্র গোলটি করেছেন কিলিয়ান এমবাপে। আগামী মৌসুমে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদেই যোগ দেওয়ার কথা শোনা যাচ্ছে এই তারকার।

যেটা কাতালান ক্লাবটির জন্য দুশ্চিন্তার।তবে ফ্যাব্রিগাস বলছেন, বার্সার হাতেও যথেষ্ট তরুণ খেলোয়াড় আছে।তিনি বলেছেন, ‘এটাই জীবন। রিয়াল মাদ্রিদের হাতে ক্রিশ্চিয়ানো রোনালদো ছিল, বার্সেলোনা তখনও জিততে ভুলে যায়নি। চিরপ্রতিদ্বন্দ্বীদের ডেরায় অনেক বড় একজন খেলোয়াড় যুক্ত হবে। কিন্তু জাভির হাতে অনেক তরুণ প্রতিভা আছে। বার্সেলোনা ভালো হাতেই আছে।’

ঊষার আলো-এসএ