UsharAlo logo
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি ৭ কলেজের ৯৬ জন শিক্ষার্থী বহিষ্কার

usharalodesk
মার্চ ১৮, ২০২১ ৭:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : পরীক্ষায় নকল করার অপরাধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি ৭ কলেজের ৫ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।
এছাড়া একই অভিযোগে আরও ৯১ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এই শিক্ষার্থীরা ১-৩ বছর পরীক্ষা নিতে পারবেন না।

বৃহস্পতিবার (১৮ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, ‘বহিষ্কৃতদের ব্যাপারে সংশ্লিষ্ট কলেজ এবং বিভাগে জানানো হয়েছে। তালিকা প্রকাশের পর থেকে তারা আর আমাদের ছাত্র নয়।’

প্রক্টর জানান, গত ২৮ ফেব্রæয়ারি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেটের সভায় শৃঙ্খলা পরিষদের সুপারিশ অনুযায়ী তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বহিষ্কৃত ৭ কলেজের শিক্ষার্থীদের তালিকা গত সপ্তাহে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে প্রেরণ করা হয়েছে।

স্থায়ী বহিষ্কৃত শিক্ষার্থীরা হচ্ছে, ঢাকা কলেজের অনার্স ৩য় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রবিউল ইসলাম (পরীক্ষা-২০১৮), ঢাকা কলেজের ৩য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক (পরীক্ষা-২০১৮), ঢাকা কলেজের বাংলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. আরমান হোসেন (পরীক্ষা-২০১৮), ঢাকা কলেজের বাংলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ তৌহিদুজ্জামান (পরীক্ষা-২০১৮) এবং কবি নজরুল সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. মমিরুল পারভেজ (পরীক্ষা-২০১৮)।

(ঊষার আলো-আরএম)