UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে নারী সমাজকে ঐক্যবদ্ধ কাজ করতে হবে এমপি বাবু

usharalodesk
জুন ৩, ২০২৩ ৮:৫৬ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:  খুলনা ৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, দেশে মোট জনসংখ্যার অর্ধেক নারী। দেশের নারী সমাজকে উপেক্ষা করে কাংখিত উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়। তিনি বলেন জামায়াত বিএনপি নারী সমাজকে উপেক্ষা করায় এদেশের নারী সমাজ দীর্ঘদিন পিছিয়ে ছিল। শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে নারীর ক্ষমতায়ন সহ নারীদের কল্যাণে নানামূখী পদক্ষেপ গ্রহণ করায় পিছিয়ে থাকা নারীরা সকল ক্ষেত্রে এগিয়ে গেছে।

এমপি বাবু বলেন, বিভিন্ন ধরণের নারী বান্ধব কর্মসূচী বাস্তবায়ন করায় নারীরা এখন গৃহ থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা সহ জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে নেতৃত্ব দিচ্ছে। আর্থ-সামাজিক ভাবে এদেশের নারীদের অনেক অগ্রগতি হয়েছে উল্লেখ করে এমপি বাবু বলেন নারীদের এ অগ্রযাত্রা ধরে রাখতে হলে নারীবান্ধব সরকারের ধারাবাহিকতা বজায় রাখা জরুরি।

তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে নারী সমাজকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। তিনি শনিবার (৩ জুন) সকালে পাইকগাছার লোনাপানি কেন্দ্র অডিটরিয়ামে উপজেলার ১০ ইউনিয়নের বর্তমান ও সাবেক সকল নারী ইউপি সদস্য, পৌরসভার নারী কাউন্সিলর এবং সকল প্রাথমিক বিদ্যালয়ের নারী বিদ্যোৎসাহী সদস্যদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

৩ শতাধিক নারীর উপস্থিতে মতবিনিময় সভা নারী সমাবেশে পরিণত হয়। সভায় নারীরা তাদের বক্তব্যে নারীদের কল্যাণে সরকারের নেওয়া পদক্ষেপকে ধন্যবাদ জানান। সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি সমীরণ সাধু, জেলা আওয়ামীলীগ নেতা শেখ আনিছুর রহমান মুক্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, প্যানেল মেয়র শেখ মাহবুবর রহমান রঞ্জু, প্রভাষক নিবেদিতা মন্ডল, অনিতা রানী মন্ডল, কাউন্সিলর কবিতা দাশ, আসমা আহমেদ, রাফেজা খানম, দিপ্তী চক্রবতী, শেখ জুলি, সুমাইয়া আক্তার লতা, নাজমা কামাল, এমএম আজিজুল হাকিম, ফরহাদুজ্জামান তুষার, এসএম আমিনুর রহমান লিটু, লাভলী আক্তার, জেসমিন নাহার, তৃপ্তি মিস্ত্রী, মার্জিয়া খাতুন, পিয়া অধিকারী, রাজিয়া খাতুন, মুসলিমা, দিপান্তীকা ও সোনাবান বিবি।