UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাজেদা চৌধুরী সততা দিয়ে দেশসেবা করে গেছেন: স্বাস্থ্যমন্ত্রী

usharalodesk
সেপ্টেম্বর ১২, ২০২২ ১০:১১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের কৃতি সন্তান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী তাঁর সততা, মেধা ও কর্মকৌশল দিয়ে সারাজীবন দেশসেবা করে গেছেন। বাংলাদেশের জাতীয় পর্যায়ে নারী আন্দোলন এবং ক্ষমতায়নের অন্যতম প্রতীক হিসেবে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে নারীদের প্রশিক্ষণ ও সংগঠিত করার কাজে নেতৃত্ব দিয়েছিলেন। তিনি দুর্দিনে বাংলাদেশ আওয়ামী লীগের পাশে থেকে দলের বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিয়ে দলকে সংগঠিত করেছেন।

সোমবার এক শোকবার্তায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত শোকবার্তায় বলা হয়, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা, ফরিদপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, সাবেক পরিবেশ ও বন মন্ত্রী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে বাংলাদেশ অনুপ্রেরণীয় এক গুণী ব্যক্তিত্বকে হারালো। দেশবাসী তাকে শ্রদ্ধাভরে আজীবন স্মরণ করবে বলে শোক বার্তায় জানান স্বাস্থ্যমন্ত্রী।

প্রসঙ্গত, জাতীয় সংসদের উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী (৮৭) গতকাল ১১ সেপ্টেম্বর রোববার রাত আনুমানিক ১১টা ৪০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশেষ ত্যাগ করেন।

ঊষার আলো-এসএ