UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাতক্ষীরায় লকডাউনের প্রথম দিনে কঠোর প্রশাসন

usharalodesk
জুন ৫, ২০২১ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ার কারণে আজ ৫ জুন শনিবার থেকে সাতক্ষীরা জেলায় ১ সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। গত ৩ জুন দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত ‘করোনা প্রতিরোধ’ বিষয়ক বৈঠকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছিলেন।
জেলা প্রশাসক বলেন, লকডাউনের ১ সপ্তাহে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনাকাটার জন্য সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। তবে ওষুধ ফার্মেসি, হাসপাতাল, ক্লিনিক অ্যাম্বুলেন্স এবং বিদ্যুৎসংশ্লিষ্ট প্রতিষ্ঠান খোলা থাকবে। এ সময়ে দূরপাল্লা ও আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচলও।
সাতক্ষীরার সঙ্গে যশোর ও খুলনার সড়ক যোগাযোগে পয়েন্টগুলোতে পুলিশ চেকপোস্ট থাকবে। এ সময়ে সীমান্তে পারাপার বন্ধ থাকবে। শহরে থাকবে ভ্রাম্যমাণ আদালত। বিধিনিষেধ অমান্যকারীদের জরিমানা করা হবে।
জানা যায়, গত কয়েক দিনের গড় হিসাবে সাতক্ষীরায় করোনা পজিটিভ পাওয়া গেছে ৫৭ শতাংশ। অন্যদিকে করোনা পজিটিভ নিয়ে এখন পর্যন্ত হাসপাতালে এবং প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছে ২৪৫ জন।
সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বলেছেন, করোনা সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

(ঊষার আলো- এম.এইচ)