UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সামনে অনেক চ্যালেঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী

pial
অক্টোবর ২৯, ২০২২ ২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের সামনে এখনো অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। জঙ্গিবাদ দমনে সফলতা আসলেও যুবসমাজকে মাদকের কুফল, ইভটিজিং ও এমনকি কিশোর গ্যাং এর মতো অপরাধ পুলিশের পাশাপাশি সামাজিকভাবেও প্রতিরোধ করতে হবে।

আজ শনিবার (৩০ অক্টোবর) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, জনগণ পাশে থাকলে সব কিছু মোকাবিলা করা যায়। জঙ্গি দমনে আমরা সফলতা পেয়েছি, জঙ্গির বিরুদ্ধে দাঁড়িয়েছিলাম। পুলিশের পাশাপাশি জনগণ এগিয়ে আসায় তা রোধ করা গেছে, এখনো অনেক চ্যালেঞ্জ আছ। ইভটিজিং ও মাদকের কুফল থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। মোবাইল, ফেসবুকে অপপ্রচার করা হচ্ছে, এসব রোধে কাজ করতে হবে। করোনাকালীন সময়ে কিশোর গ্যাং সৃষ্টি হয়েছে। মূলত এ সময় স্কুল ও কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরা পড়াশোনা থেকে বিরত থাকে। ফলে গ্যাং কালচার গড়ে ওঠে ।

তিনি আরো বলেন, দুর্বার গতিতে দেশ চলছে। কমিউনিটি পুলিশও অনেক এগিয়েছে, সাবেক আইজিপি শহীদুল হক এর হাত ধরে এর যাত্রা শুরু হয়। এবং বিট পুলিশিং শুরু করেন সাবেক আইজিপি ড. বেনজীর আহমেদ। এসবের দ্বারা সমাজের সাথে মিশে যায় পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনী। তার মাধ্যমে অপরাধ দমন করা অনেকাংশে সম্ভব হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)