UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থপাচারের প্রমাণ মিলেছে সম্রাট-খালেদ-সাঈদের বিরুদ্ধে

usharalodesk
অক্টোবর ১৭, ২০২১ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিদেশে অর্থপাচারে জড়িতদের মধ্যে ক্যাসিনোকাণ্ডে সম্পৃক্ত যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, খালেদ মাহমুদ ভূঁইয়া এবং বহিষ্কৃত কমিশনার মোমিনুল হক সাঈদের বিরুদ্ধে অর্থপাচারের প্রমাণ মিলেছে সিআইডির তদন্ত প্রতিবেদনে।

হাইকোর্টের নির্দেশনায় সিআইডির তদন্ত প্রতিবেদনে এদের নাম উঠে এসেছে। রোববার (১৭ অক্টোবর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল বেঞ্চে উপস্থাপনের পরে শুনানি হবে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রতিবেদনে বলা হয়, পাচার হওয়া অর্থ উদ্ধারের কাজ করছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। প্রতিবেদনে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, খালিদ মাহমুদ ভূঁইয়া, এনামুল হক আরমান, রাজীব হোসেন রানা, জামাল ভাটারা, মোমিনুল হক সাঈদ ও শাজাহান বাবলুর নাম রয়েছে।

সিআইডি সূত্র জানায়, ক্যাসিনো ব্যবসায়ী ইসমাইল চৌধুরী সম্রাটসহ ৭ জন হ্যাকারদের মাধ্যমে সিঙ্গাপুর, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড ও শ্রীলঙ্কায় অর্থ পাচার করেছে। সম্রাট ও এনামুল হক আরমানই ২৩২ কোটি ৩৭ লাখ ৫৩ হাজার ৬৯১ টাকা সিঙ্গাপুরে পাচার করেছে বলে জানিয়েছে সংস্থাটি।

 

(ঊ/আ-আরএম)