UsharAlo logo
বুধবার, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সিপিএলে চ্যাম্পিয়ন জ্যামাইকা তালাওয়াজ

pial
অক্টোবর ১, ২০২২ ৩:৪১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ব্রেন্ডন কিং ঝড়ে একেবারে উড়ে গেল বার্বাডোজ রয়্যালস, আর তাকে সঙ্গ দেন শামারাহ ব্রুকস। ফলাফল হল, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) চ্যাম্পিয়ন হল জ্যামাইকা তালাওয়াজ।

প্রথমে ব্যাট করে ৭ উইকেটে মোট ১৬১ রান করে বার্বাডোজ। জ্যামাইকা ২৩ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচ জিতে নেয়।

সিপিএল ফাইনালে টস জিতে ব্যাটিং নিয়েছিল বার্বাডোজ রয়্যালস, আর শুরুটা খারাপ করেননি দুই ওপেনার রাহকিম কর্নওয়াল ও কাইল মায়ার্স। ২১ বলে ৩৬ করেন রাহকিম, আর মায়ার্স ১৯ বলে ২৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। কিন্তু আজম খানের ৪০ বলে ৫১ রান বার্বাডোজকে বড় অক্সিজেন দেয়। এছাড়া ১৯ বলে ১৭ রান করেন জেসন হোল্ডার, বাকিরা অবশ্য কেউই দুই অংকের ঘরে পৌঁছতে পারেননি।
জ্যামাইকা তালাওয়াজের হয়ে ফ্যাবিয়ান অ্যালেন ও নিকলসন গর্ডন ৩টি করে উইকেট নেন। ইমাদ ওয়াসিম নেন একটি উইকেট।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় জ্যামাইকা তালাওয়াজ, প্রথম ওভারেই কেনার লুইসের উইকেট হারায় তারা। তখন দলের রান মাত্র ১, গোল্ডেন ডাক করে প্যাভিলিয়নে ফেরেন কেনার লুইস। তবে দলের হাল ধরেন ব্রেন্ডন কিং। আর তাকে যথাযথ সঙ্গ দেন শামারাহ ব্রুকস। ৫০ বলে অপরাজিত ৮৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ব্রেন্ডন কিং, তার এ ইনিংসে রয়েছে ১৩টি চার ও ২টি ছক্কার মার। ৩৩ বলে ৪৭ করে আউট হন শামারাহ ব্রুকস, তার এ ইনিংসটি সাজানো ছিল ২টি ছয় ও ছ’টি চারের সাহায্যে। এ জুটিই শক্ত এক ভিতের উপর দাঁড় করিয়ে দেয় জ্যামাইকাকে। ব্রুকস আউট হলে তারপর ক্রিজে আসেন রভম্যান পাওয়েল। তিনি একটি ছক্কার সাহায্যে ১৩ বলে মোট ১৪ করে অপরাজিত থাকেন।

জ্যামাইকা তালাওয়াজ ১৬.১ ওভারে দুই উইকেট হারিয়ে ১৬২ রান করে ম্যাচ পকেটে পুড়ে ফেলে, এটি তাদের তৃতীয় সিপিএল শিরোপা। বার্বাডোজের হয়ে কাইল মায়ার্স ও জেসন হোল্ডার একটি করে উইকেট নিয়েছেন।

(ঊষার আলো-এফএসপি)