UsharAlo logo
সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজে প্রথম জয় অস্ট্রেলিয়ার

usharalodesk
জুলাই ১৫, ২০২১ ২:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : টানা ৩ ম্যাচ পরাজয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ আগেই হেরেছে অস্ট্রেলিয়া। ৪র্থ টি-টোয়েন্টিতে ক্যারিবিয়ানদের ওপর ঝাঁপিয়ে পড়লো অস্ট্রেলিয়া। মিচেল মার্শের ক্যারিয়ার সেরা ব্যাটিং আর বোলিংয়ে চার রানে জয় ছিনিয়ে নেন তারা।

টানা ৪র্থ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত  নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ম্যাথু ওয়েড (৫) দ্রুত ফিরে গেলেও ফিঞ্চ এবং মার্শের ১১৪ রানের জুটিতে ৬ উইকেটে ১৮৯ রান করে সফরকারীরা। ফিঞ্চ ৩৭ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৩ রান করে আউট হন। আর দলকে ১৬৬ রানে রেখে বিদায় নেন মার্শ। ৪৪ বলে চারটি ৪ এবং ছয়টি ৬ মেরে ক্যারিয়ার সেরা ৭৫ রান করেছেন তিনি। ক্যারিবিয়ানদের পক্ষে ওয়ালশ সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন। ব্যাটিংয়ে নামেন ওয়েস্ট ইন্ডিজ। ৫ম ওভারের ১ বল বাকি থাকতে আউট হন এভিন লুইস। তখন দলীয় রান ৬২। যাতে ১৪ বলে ৩১ রান করেন লুইস  ।

ক্রিস গেইল (১) এবং আন্দ্রে ফ্লেচারের (৬) কাছ থেকে সঙ্গ না পেলেও লেন্ডল সিমন্স ব্যাটিং চালিয়ে যান।  কিন্তু  ৪৮ বলে ১০টি চার এবং ২ ছয়ে ৭২ রান করেন সিমন্স। সিমন্স আউট হয়ে গেলেও ফ্যাবিয়ান অ্যালেনকে সাথে নিয়ে দলকে জয়ের পথে রেখেছিলেন আন্দ্রে রাসেল। ১৯তম ওভারের শেষ বলে অ্যালেনও আউট হন। সিরিজটি জিততে উইন্ডিজের শেষ ওভারে দরকার ছিল ১১ রান। স্ট্রাইকে ছিলেন রাসেল এবং তার সঙ্গী ওয়ালশ। রান ঠেকানোর দায়িত্ব পড়ে গত ৩ ম্যাচে রান খরচ করে সমালোচিত মিচেল স্টার্ক। তার ১ম ৫ বলে রানই নিতে পারেননি রাসেল। বাউন্ডারি মারার ইচ্ছা ছিল থাকলেও পারেননি।স্ট্রাইকও বদলাননি। শেষ বলে ৬ মারলেও তা ছিল কেবল সান্ত্বনা। ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ১৮৫ রানে থেমে যায় । আর চার রানে সিরিজে জয় পেয়ে যান অস্ট্রেলিয়া।

(ঊষার আলো-আরএম)