UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সিলেটের কাউন্সিলর প্রার্থীকে ঢাকায় তলব ইসির

usharalodesk
জুন ১২, ২০২৩ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচন ২১ জুন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে অংশ নেওয়া এক কাউন্সিলরপ্রার্থীকে ঢাকায় ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ইসির পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।

সিলেট সিটি করপোরেশনের সাত নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরপ্রার্থী আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে লোকজনসহ অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া করার বিষয়ে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে সিসিটিভি ফুটেজ, ভিডিওচিত্র এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি প্রচার হয়েছে। ওই ওয়ার্ডের কাউন্সিলপ্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, (লাটিম প্রতীক) এ বিষয়ে কমিশন বরাবর লিখিত অভিযোগ ও এজাহার করেছেন।

ওই অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং অফিসার তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন, যেখানে ঘটনাটির সত্যতা পাওয়া গেছে।

সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৩০ লঙ্ঘনের দায়ে, বিধি ৩১ ও ৩২ অনুযায়ী, সংশ্লিষ্ট কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে (কক্ষ নম্বর -৩১৪, নির্বাচন ভবন) আগামী ১৪ জুন বিকাল ৩টায় উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে।

ঊষার আলো-এসএ