UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিসিডিবি-এনগেজ প্রকল্পে নারী সদস্যদের অ্যাডভোকেসি ও লবি বিষয়ে প্রশিক্ষণ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতনিধি
জুলাই ৯, ২০২৩ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সিসিডিবি একটি উন্নয়ন ও সেবামূলক বেসরকারি সংস্থা। সংস্থাটি মানুষের উন্নয়নের লক্ষ্যে সেবামূলক কাজ করে চলেছে। সিসিডিবি-এনগেজ প্রকল্প নারীদের উন্নয়নের লক্ষ্যে কাজ করছে।

সেই লক্ষ্যে ৯ জুলাই (রবিবার) সকাল ১০:০০ টায় শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জে সিসিডিবি-এনগেজ প্রকল্প অফিসে প্রকল্পের নারী সদস্যদের নিয়ে অ্যাডভোকেসি ও লবি বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানের উপস্থিত ছিলেন এনগেজ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার ফারিদা খাতুন। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন পিসি আর সিবি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী সুজন বিশ্বাস ও এনগেজ প্রকল্পের প্রোগ্রাম অফিসার নিলীমা রানি, প্রকল্পের অন্যান্য কর্মীবৃন্দ ও এনগেজ প্রকল্পের নারী সদস্যরা ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনগেজ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার ফারিদা খাতুন। তিনি অ্যাডভোকেসি ও গবেষণা, প্রশিক্ষণের সুফল ও প্রয়োজনীয়তা সর্ম্পকে আলোচনা করেন। তিনি নারীরা কীভাবে অ্যাডভোকেসি ও লবি করে নিজেদের ও সমাজের উন্নয়ন করা যায় সে বিষয়ে আলোচনা করেন।

উক্ত প্রশিক্ষণে অ্যাডভোকেসি কি, সহিংসতার কারণ ও প্রতিরোধে করণীয়, নারীর ক্ষমতায়নে অ্যাডভোকেসি পরিকল্পনা প্রণয়ন এবং নারীর অধিকার, নারী নেতৃত্ব ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।