UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সুখবরটা যেন বিশ্বাসই হচ্ছিল না জেসির

usharalodesk
মে ১৫, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : সাম্প্রতিক সময়ে বাংলাদেশ নারী ক্রিকেটারদের সঙ্গে সমানতালে পাল্লা দিয়ে এগিয়ে চলেছে দেশের নারী আম্পায়াররাও। যার বড় উদাহরণ হিসেবে বলা যেতে পারে সাথিরা জাকির জেসির নাম। বাংলাদেশ নারী দলের সাবেক এই ক্রিকেটার আম্পায়ার হিসেবেও দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছেন। সম্প্রতি আসন্ন নারী ইমার্জিং এশিয়া কাপের আম্পায়ার হিসেবে নিয়োগ পেয়েছেন জেসি।

আগামী মাসের জুনে হংকংয়ে নারী এশিয়া কাপ মাঠে গড়াবে। আর সেখানেই প্রথমবারের মতো আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে পথচলা শুরু হতে যাচ্ছে জেসির। যদিও তৃতীয় বিভাগ ক্রিকেটে পূর্বে আম্পায়ারিংয়ের অভিজ্ঞতা রয়েছে সাবেক এই নারী ক্রিকেটারের। প্রথমবারের মতো আন্তর্জাতিক পর্যায়ে আম্পায়ারিংয়ে সুযোগ পেয়ে জেসি জানিয়েছেন নিজের অনূভূতির কথা।

শুরুতে জেসি বলছিলেন এতদিনের স্বপ্নের কথা, পরে জানালেন এমন খবরে বেশ অবাকই হয়েছেন এই আম্পায়ার, ‘অনুভূতি তো আলহামদুলিল্লাহ খুবই ভালো। একটাই লক্ষ্য বা স্বপ্ন ছিল সেটা সত্যি হচ্ছে। খবরটা যখন পেয়েছি খুবই আনন্দবোধ করছিলাম। বিশ্বাসই করতে পারছিলাম না যে কী হচ্ছে আসলে, ফাইনালি আর কি।’

জেসির এমন সুখবর শুনে অবশ্য বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু জানিয়েছেন বড় স্বপ্নের কথা। জেসিকে বিসিবির এই পরিচালক বলেন, ‘আমাকে আমাদের চেয়ারম্যান (মিঠু ভাই) কিন্তু একটা কথাই বলেছে যে তুমি যেহেতু সুযোগ পেয়েছ। তোমাকে এখন ভালো করতে হবে। যেন পরবর্তীতে তোমাকে দেখে এই প্রফেশনে আরো মেয়েরা আসে। তোমাকেই দেখেই যেন সবাই বলে আন্তর্জাতিক পর্যায়েও মেয়েরা ভালো আম্পায়ারিং করতে পারে।’

জাতীয় দলের হয়ে ৩টি ম্যাচ খেলেছেন জেসি এরপর যোগ দিয়েছিলেন নারী আম্পায়ারিংয়ে। অবশ্য এবারই প্রথমবারের মতো নারী ইমার্জিং এশিয়া কাপের আয়োজন করেছে এসিসি। টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা দলসহ মোট ৮টি দল অংশ নিবে। ম্যাচ শুরু হবে ১২ জুন থেকে আর ফাইনালের পর্দা নামবে ২১ জুন।

ঊষার আলো-এস