UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জে রহস্যজনক বিস্ফোরণে ঝলসে গেল ২ শিশুর চোখ

pial
মে ২৪, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নে এক আওয়ামী লীগ নেতার বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে ঝলসে গেছে ২ শিশুর চোখ। এ ঘটনায় আরো এক শিশু আহত হয়েছে। সোমবার (২৩ মে) দুপুরে ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের ফারুক মিয়ার বাড়িতে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

আহতরা হল, কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা, সাইমা ও গৌছ আলীর মেয়ে নুহা। আহত ৩শিশুকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, সোমবার দুপুরে ফারুক মিয়ার ভাই কর্ণাল মিয়ার ছেলে আরিফ আহমদ ঘর থেকে গোলাকার একটি বস্তু এনে সুরমা নদীর পাড়ে বিস্ফোরণ ঘটায়। এই সময় তার পাশে থাকা সাইদা, সাইমা ও নুহা জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ওই ৩ শিশু চোখে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে বলে বলেন চিকিৎসকরা। তাদের মধ্যে সাইদা ও সাইমার অবস্থা বেশ গুরুতর। আহত ৩ শিশুকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সাইদা ও সাইমার পিতা আব্দুল আজিজ জানান, কর্ণালের ছেলে আরিফ ঘর থেকে বোমার মতো একটি জিনিস এনে ফোটায়। বিস্ফোরণে আমার ২ মেয়েসহ ৩ শিশু আহত হয়।

তিনি আরো বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে গ্রামবাসীর সাথে ফারুক মিয়ার দ্বন্দ্ব ছিল। এ কারণে তারা বাড়িতে বোমা তৈরি করতে পারে। রবিবার (২২ মে) রাতেও কর্ণালের বাড়িতে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর বলেন, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তের পরই বোঝা যাবে সেটি কিসের বিস্ফোরণ ছিল।

(ঊষার আলো-এসএইস)