UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের ওঠানামায় চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
জুলাই ২৬, ২০২১ ১:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ(সোমবার) সূচকের ওঠানামার মধ্য দিয়ে লেনদেন চলছে।

সোমবার(২৬ জুলাই) সূত্র জানায়, ঈদুল আজহা পরবর্তী ২য় কার্যদিবস আজ (২৬ জুলাই) লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ছয় হাজার ৪১৫ পয়েন্টে অবস্থান করে।

ডিএসই শরিয়াহ্ সূচক ১ পয়েন্ট বেড়ে ও ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে যথাক্রমে ১৩৯৪ ও ২৩৩৩ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৯৬ কোটি ৩১ লাখ টাকার শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এই সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৬টির, কমেছে ১৭৮টির ও অপরিবর্তিত রয়েছে ৫০টি কম্পানির শেয়ারের দর।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কম্পানি হলো বারাকা পাওয়ার, বিএটিবিসি, জিপিএইচ ইস্পাত, সাইফ পাওয়ায়, এসএস স্টিল, ফুওয়াং সিরামিক, একটিভ ফাইন, আইএফআইসি ব্যাংক, লাফার্জহোলসিম এবং বেক্সিমকো লিমিটেড।

লেনদেন শুরুর ৫ মিনিটে ডিএসইর সূচক কমে ১০ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ৮ পয়েন্ট বেড়ে যায়। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল ১০ টা ১৫মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪২৮ পয়েন্টে অবস্থান করে।

(ঊষার আলো-আরএম)