UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সেনেগালের হাসপাতালে আগুন, মৃত ১১ নবজাতক

pial
মে ২৬, ২০২২ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : পশ্চিম আফ্রিকার দেশ সেনেগালের একটি হাসপাতালের শিশু ইউনিটে অগ্নিকাণ্ড ঘটেছে। আর এই ঘটনায় ১১ নবজাতকের মৃত্যু হয়েছে।

দেশটির প্রেসিডেন্ট ম্যাকি সেলি টুইটার বার্তায় অগ্নিকাণ্ডে ১১ নবজাতকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজধানী ডাকার থেকে প্রায় ১২০ কিলোমিটার পূর্বে তিভাউয়ানে শহরের একটি আঞ্চলিক হাসপাতালের শিশু বিভাগে এই অগ্নিকাণ্ড ঘটে।

জানা গেছে, বুধবার (২৫ মে) দিবাগত মধ্যরাতে তিভাউয়েনের মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালের নিওনেটোলজি বিভাগে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ারসার্ভিসি এবং উদ্ধারকর্মীরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে ১১ নবজাতক প্রাণ হারায়।

একই টুইটে প্রেসিডেন্ট ম্যাকি সাল আরো জানান, ওই হাসপাতালের শিশু বিভাগে অগ্নিকাণ্ডে ১১টি নবজাতকের মৃত্যুর সংবাদ আমাকে বেদনা দিয়েছে ও হতাশ করেছে। এই ঘটনায় নবজাতকদের মা ও পরিবারের সদস্যদের আমি অন্তরের গভীর থেকে সহানুভূতি জানাচ্ছি।

হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে অবশ্য বিস্তারিত কোনো তথ্য টুইটে দেননি প্রেসিডেন্ট ম্যাকি সাল। তবে সেনেগালের স্বাস্থ্যমন্ত্রী আবদুলায়ে দিউফ সার দেশটির বেসরকারি টিভি স্টেশন টিএফএমকে বলেছেন, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছিল।

(ঊষার আলো-এসএইস)