UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি না মানায় সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্রসহ ৭৭টি মামলা ও অর্থদন্ড

usharalodesk
জুলাই ২৮, ২০২১ ২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানায় জেলা শহরের সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্রসহ ৭৭টি স্পটে ৭৭ টি মামলা ও ৭৭ জন কে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দিনব্যাপী ১২ জন নির্বাহি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ১২ টি মোবাইল কোর্ট টিম এ অভিযান পরিচালনা করেন।

এর মধ্যে, স্বাস্থ্য বিধি না মানায় দক্ষিনাঞ্চলের বৃহত্তম সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্র বাগেরহাট জেলা শহরের কে বি বাজারে অবশেষে ভ্রাম্যমাণ আদালত হানা দিয়েছে। সদর উপজেলা নির্বাহি কর্মকতা মুহাম্মাদ মোছব্বেরুল ইসলাম কেবি বাজারে অভিযান চালিয়ে মোঃ আব্দুস সালাম নামের এক আড়ৎদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় কেবি বাজারের আডৎদার, জেলে, ব্যবসায়ী, পাইকারি ও খুচরা ক্রেতাদের স্বাস্থ্যবিধি বিষয়ে সতর্ক করা হয়। এ সময় স্বাস্থ্যবিধি মেনে বাজার পরিচালনা করার জন্য নানা নির্দেশনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম বলেন, দক্ষিনাঞ্চলের অন্যতম বৃহত্তম সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্র বাগেরহাটের কে বি বাজার। এখানে লোক সমাগম বেশিই হয়। তাই বাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। বাজার শুরু হওয়া থেকে শেষ পর্যন্ত মাস্ক বিতরণ করা হচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বুধবার সকালে বলেন, করোনা সংক্রমন প্রতিরোধে সরকারের দেয়া কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে জেলায় ১২ টি মোবাইল কোট পরিচালনা করা হচ্ছে। মঙ্গলবার দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করে ৭৭ টি মামলা করাসহ ৭৭ জন কে মোট ৩৮ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

(ঊষার আলো-আরএম)