UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চিকিৎসকসহ প্রশিক্ষিত জনবলের ঘাটতি পূরণে নজর দিয়েছি-স্বাস্থ্যমন্ত্রী

usharalodesk
অক্টোবর ২১, ২০২১ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের স্বাস্থ্যখাতে পর্যাপ্ত অবকাঠামো ও যন্ত্রপাতি থাকলেও চিকিৎসকসহ প্রশিক্ষিত জনবলের অভাব রয়েছে। অবকাঠামো অনেক তৈরি করেছি, যন্ত্রপাতি অনেক ক্রয় করেছি। তবে জনবল আমরা সেভাবে সৃষ্টি করিনি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের ন্যাশনাল আই কেয়ারের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী জানান, আমরা চিকিৎসকসহ প্রশিক্ষিত জনবলের ঘাটতি পূরণে নজর দিয়েছি। সাথে প্রধানমন্ত্রীও নজর দিয়েছে। ২০২০ সালে নতুন একটি অর্গানোগ্রাম তৈরি করেছি। প্রধানমন্ত্রীর কাছে সেটি পাঠানো হয়েছে। এতে সার্বিক স্বাস্থ্যসেবায় কত লোক লাগতে পারে, সেটি তুলে ধরা হয়েছে।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক ও ন্যাশনাল আই কেয়ারের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. গোলাম মোস্তফার সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (স্বাস্থ্য সেবা বিভাগের) সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শারফুদ্দিন আহমেদ, সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

 

(ঊষার আলো-আরএম)