UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ বছর ধরে পলাতক হত্যা মামলার আসামি গ্রেপ্তার

usharalodesk
মার্চ ২১, ২০২২ ৪:২৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট  : সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের নুরুল আফসার চেয়ারম্যানকে হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি মো. সরোয়ার সালামকে ১১ বছর পরে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে চট্টগ্রামের সাতকানিয়া থানায় বিভিন্ন অপরাধে আরও ৫টি মামলা আছে। রোববার (২০ মার্চ) রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (২১ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

তিনি বলেন, ২০১১ সালের ২৬ ডিসেম্বর রাতে চট্টগ্রামের সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং সাতকানিয়া জাফর আহম্মদ চৌধুরী ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক নুরুল আফসারকে নিজ বাড়িতে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা আহমেদ হোসেন সাতকানিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে হত্যা মামলার এজাহারনামীয় ৩ নং আসামি মো. সরোয়ার সালাম বিভিন্ন জায়গায় পলাতক থাকেন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, মো. সরোয়ার সালাম সাতকানিয়ার নলুয়া এলাকার কুখ্যাত অপরাধী ছিলেন। হত্যাকাণ্ডের পর থেকে সে সাতকানিয়া থেকে পালিয়ে এসে চট্টগ্রাম নগরীতে বসবাস শুরু করে। গত ১১ বছর ধরে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় বসবাস করতো। আর দ্রুত সময়ে বাসা পরিবর্তন করতো। আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে বাঁচার জন্য এক জায়গায় বাসা নিয়ে বেশিদিন থাকতো না সরোয়ার। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সরোয়ারকে গ্রেপ্তার করা হয়েছে। পরে ব্যবস্থা নেওয়ার জন্য তাকে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

ঊষার আলো-এসএ