UsharAlo logo
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ আনসার ব্যাটালিয়নে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

usharalodesk
জুলাই ২৭, ২০২৪ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট :  খাগড়াছড়ি জেলা সদরের কুমিল্লাটিলায় ১৫ আনসার ব্যাটালিয়নে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) দুটি গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন ১৫ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক মো. জাহিদ হোসেন।

সংস্থাটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক সারা দেশে বৃক্ষরোপণের পরিকল্পনা গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় বাহিনীর সকল ইউনিটে (একাডেমি/আনসার ব্যাটালিয়ন/জেলা/উপজেলা ও ক্লাব সমিতি) বৃক্ষরোপণ কর্মসূচিতে মোট ৫০ হাজার গাছের চারা রোপণের নির্দেশনা প্রদান করেন। এর অংশ হিসেবে খাগড়াছড়ির কুমিল্লা টিলা বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পর বাহিনীর সদস্যরা সংশ্লিষ্ট ইউনিটের নিজস্ব জায়গা এবং সরকারি রাস্তার ধারে ফলজ ও ভেষজ দুই ধরনের গাছের চারা রোপণ করেন।

এ সময় কমান্ড্যান্ট মো. আরিফুর রহমান, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের খাগড়াছড়ির ব্যবস্থাপক মো. আব্দুর রহিম, ১৫ আনসার ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার তপন চন্দ্র সিকদারসহ ব্যাটালিয়নের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ঊষার আলো-এসএ