UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৩তম বিসিএস ফলপ্রত্যাশীদের জন্য সুখবর

usharalodesk
ডিসেম্বর ২০, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হচ্ছে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী সপ্তাহের যে কোনো সময়ে এই বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের জোর সম্ভাবনার কথা জানিয়েছে পিএসসি। এতে ক্যাডার ও নন-ক্যাডার ফল একসঙ্গে প্রকাশ করা হবে।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন আজ বুধবার বলেন, ‘আগামী সপ্তাহে ৪৩তম বিসিএসের ফল প্রকাশের আপ্রাণ চেষ্টা করছি। আশা করছি, ফলপ্রত্যাশীদের আক্ষেপ শেষ হচ্ছে।’

১৪ ডিসেম্বর ৪৩তম বিসিএসে নন-ক্যাডারে শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন শুরু হয় ১৭ ডিসেম্বর, যা ১৯ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিসিএসে ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

এ ছাড়া নন-ক্যাডারে মোট শূন্যপদের সংখ্যা ১ হাজার ৩৪২। পদগুলোর মধ্যে নবম গ্রেডের ১৯৬টি, দশম গ্রেডে ৮৬১, ১১তম গ্রেডে ৬ ও ১২তম গ্রেডে ২৭৯টি। এসব পদে প্রার্থীদের কাছ থেকে পছন্দক্রম চেয়েছে পিএসসি।

ঊষার আলো-এসএ