UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৮ লাখ দিয়ে জমি কিনে পৌরসভাকে দিচ্ছেন আইনমন্ত্রী

usharalodesk
জুলাই ৩০, ২০২১ ১২:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ১শ২০ কোটি টাকা ব্যয়ে পানি সরবরাহ (ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন) প্রকল্প করতে যাচ্ছে পৌরসভা কর্তৃপক্ষ। ওই প্রকল্পের জন্য ব্যক্তিগত টাকায় জমি কিনে দিচ্ছেন স্থানীয় সংসদ সদস্য ও আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

প্রকল্পটি বাস্তবায়িত হলে পৌরবাসীর ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হওয়ার পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য এবং পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নতি হবে।

সূত্র জানায়, আইনমন্ত্রী ৪৮ লাখ টাকা ব্যয়ে সাড়ে ৩২ শতাংশ জমি কিনছেন। বৃহস্পতিবার(২৯জুলাই) জমি কেনার বায়নাপত্র দলিল হয়েছে। ওই জমিটি পৌর এলাকার তারাগনে অবস্থিত। চূড়ান্ত দলিল সম্পাদনের পর আখাউড়া পৌরসভাকে জায়গাটি দান করে দেবেন আইনমন্ত্রী আনিসুল হক।

২০১৯ সালে ১২০ কোটি টাকার বিশ্বব্যাংকের ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন প্রকল্পটি বাস্তবায়নে পৌর কর্তৃপক্ষ চাহিদা মাফিক জমি ক্রয় করতে পারে নাই। ফলে প্রকল্পটি ভেস্তে যেতে বসে।

এ পরিস্থিতিতে ১টি জমিতে প্রকল্পের ১ম ধাপের কাজ শুরু করা হয়। মামলা সংক্রান্ত কারণে ওই জমিতে কাজ করা যাচ্ছে না। এ অবস্থায় মন্ত্রীর সাথে পরামর্শ করলে তিনি ব্যক্তিগত টাকায় জমি কিনে দেবেন বলে জানান। এরই ধারাবাহিকতায় মন্ত্রীর নামে বৃহস্পতিবার  জমির বায়নাপত্র দলিল হয়েছে। চূড়ান্ত দলিল হওয়ার পর জমিটি পৌরসভাকে দান করবেন তিনি।

(ঊষার আলো-আরএম)