UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭৬ রান করে ফিরলেন লিটন, বাংলাদেশ ১৩৩/৫

usharalodesk
অক্টোবর ১০, ২০২৩ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে ৩৬৫ রানের পাহাড় ডিঙ্গাতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। ৪৯ রানে প্রথম সারির ৪ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় টাইগাররা।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন লিটন কুমার দাস ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। পঞ্চম উইকেটে ৭৫ বলে ৭২ রানের জুটি গড়ে দলকে চাপমুক্ত করে ফেরেন লিটন।

দলীয় ১২১ রানে সাজঘরে ফেরার আগে ৬৬ বলে ৭টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৭৬ রান করেন জাতীয় দলের এই তারকা ওপেনার। দলকে এগিয়ে নিতে চেষ্টা করছেন মুশফিকুর রহিম। তাকে সঙ্গ দিচ্ছেন তরুণ ব্যাটসম্যান তাওহিদ হৃদয়।

এরিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২২ ওভারের খেলা শেষে ৫ উইকেটে ১৩৭ রান। ৩৯ ও ৯ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম ও তাওহিদ হৃদয়।

মঙ্গলবার ভারতের ধর্মশালায় বিশ্বকাপের ১৩তম আসরের সপ্তম ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে রানের বন্যা বইয়ে দেয় ইংল্যান্ড।

ডেভিড মালানের ১০৭ বলের ১৬টি চার আর ৫টি ছক্কায় গড়া ১৪০, জো রুটের ৮২ বলে ৬টি চার আর এক ছক্কায় সাজানো ৮২ এবং জনি বেয়ারস্টোর ৫৯ বলে ৮টি চারের সাহায্যে গড়া ৫২ রানের সুপাদে ৯ উইকেটে ৩৬৪ রান করে ইংল্যান।

ঊষার আলো-এসএ