ডুমুরিয়ায় প্রবর্তন সম্পাদকের অক্সিজেন ব্যাংক চালু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : করোনায় আক্রান্ত রোগীদের জরুরি প্রয়োজনে সেবা দিতে খুলনার ডুমুরিয়া উপজেলায় অক্সিজেন ব্যাংক চালু করেছেন দৈনিক প্রবর্তনের সম্পাদক মো: মোস্তফা সরোয়ার।
শনিবার (৩ জুলাই) দুপুরে গুটুদিয়ার একটি স্থানীয় বাজারে তিনি অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন। এই সেবা কার্যক্রমের নাম দেয়া হয়েছে ‘জিকে অক্সিজেন ব্যাংক’ (গুটুদিয়া-কোমলপুর অক্সিজেন ব্যাংক)।
প্রাথমিকভাবে ৫টি সিলিন্ডার দিয়ে এই অক্সিজেন ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। প্রয়োজনের তাগিদে আরও অক্সিজেন সিলিন্ডার বাড়ানোর প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছে মো: মোস্তফা সরোয়ার।
তিনি বলেন, ‘ এ মুহূর্তে অক্সিজেন করোনা রোগীদের জন্য গুরুত্বপূর্ণ একটি উপাদান। সময়মতো অক্সিজেন পৌঁছে দিলে একজন রোগীর যেমন জীবন বাঁচতে পারে, আবার অক্সিজেনের অভাবে একজন রোগীর জীবনহানিও ঘটতে পারে। এই ব্যাংক থেকে খুলনার ডুমুরিয়া উপজেলার যেকোন এলাকার মুমূর্ষ রোগীরা অক্সিজেন সাপোর্ট পাবেন।’
এই অক্সিজেন সেবা কার্যক্রমের দায়িত্বে রয়েছেন গুটুদিয়ার দুইজন পল্লী চিকিৎসক। সেবা পেতে তাদের (ডা. এস এম ইকরাম হোসাইন , মোবাইল: ০১৯১৯৮৭৯৫৪৩ ও ডা. শংকর মহলদার, মোবাইল ০১৭৩০১৭৭৪৭৮) নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন তিনি।
(ঊষার আলো-এমএনএস)