জন্মাষ্টমীতে মহানগর পূজা পরিষদের খাদ্যদ্রব্য বিতরণে জেলা প্রশাসক

সর্বশেষ আপডেটঃ
পূজা উদযাপন পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার - ঊষার আলো

ঊষার আলো ডেস্ক : পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব-২০২১ উপলক্ষে মঙ্গলবার (৩১ আগস্ট) খুলনার দোলখোলা শ্রীশ্রী শীতলামাতা ঠাকুরাণী মন্দির প্রাঙ্গণে দুপুর ১২টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও করোনায় অসহায় দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় উপদেষ্টা ও খুলনা মহানগর পূজা পরিষদের সহ-সভাপতি অরবিন্দ সাহা’র সভাপতিত্বে উক্ত আলোচনা সভা ও খাদ্যদ্রব্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান ও খাদ্যসামগ্রী বিতরণ করেন খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন অসুর শক্তিকে দমন করে শিষ্টের পালনের লক্ষ্যে। তাঁর এই মহতী উদ্দেশ্য বাস্তবায়নে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমাদের দেশ বিশ্বে সম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ সৃষ্টি করেছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেন ধর্ম যার যার উৎসব সবার। প্রকৃত অর্থে এদেশে আমরা প্রতিটি সম্প্রদায়ের মানুষ যার যার ধর্মের মাঙ্গলিক অনুষ্ঠান নিজেরা পালন করি এবং প্রত্যেকে আমরা একে অপরের উৎসবে অংশগ্রহণের মাধ্যমে আনন্দ ভাগ করে নেই। আমাদের দেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। করোনা মহামারীতে কিছুটা বাধাগ্রস্ত হলেও আমাদের দেশের মেগা প্রজেক্টগুলো দ্রুত বাস্তবায়ন হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী করোনা মহামারীতে দেশবাসীকে রক্ষার জন্য বিশ্বের অনেক উন্নত দেশের আগেই করোনা ভ্যাকসিন প্রদানে ব্যবস্থা গ্রহণ করেছেন এবং একই সাথে অসহায় মানুষ যাতে অভুক্ত না থাকে তারজন্য তিনি সার্বক্ষণিক ব্যবস্থা নিচ্ছেন।

তিনি বিভিন্ন সংগঠনসহ দেশের বিত্তবানদের অসহায় দুস্থদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদ শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করায় নগর পূজা পরিষদের নেতৃবৃন্দকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। তিনি পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে খুলনাবাসীকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানান এবং করোনা মহামারী থেকে দেশ ও বিশ্ববাসীর মুক্তি কামনা করেন।

মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুণ্ডুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন ও উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, পূজা পরিষদ কেন্দ্রীয় উপদেষ্টা ও শীতলাবাড়ী কার্যকরী সংসদের সাধারণ সম্পাদক বিজয় কুমার ঘোষ, নগর পূজা পরিষদের সহ-সভাপতি অধ্যাপক তারকচাঁদ ঢালী, শীতলাবাড়ী কার্যকরী সংসদের সভাপতি ও নগর পূজা পরিষদের কার্যনির্বাহী সদস্য শ্যামা প্রসাদ কর্মকার, নগর পূজা পরিষদের কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ দে মিঠু, বিশিষ্ট সমাজসেবক, ধর্মানুরাগী ও নগর পূজা পরিষদের কার্যনির্বাহী সদস্য কমলেশ সাহা, সুশান্ত ব্যানার্জী, সাংগঠনিক সম্পাদক উজ্জল ব্যানার্জী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সঞ্জীব দাস, সমাজকল্যাণ সম্পাদক মহাদেব সাহা, সাংস্কৃতিক সম্পাদক পঙ্কজ দত্ত, ধর্মীয় প্রতিষ্ঠান সংরক্ষণ বিষয়ক সম্পাদক কাঞ্চন বোস, সহ-সম্পাদক ভোলানাথ দত্ত, খুলনা সদর থানা পূজা পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব সাহা লব, নগর পূজা পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক ভবেশ সাহা, সহ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সুজিত কুমার মজুমদার, সহ-মহিলা সম্পাদিকা অলোকা রানী দাস, সহ-পূজা বিষয়ক সম্পাদক সুরেশ চক্রবর্ত্তী, সহ-দপ্তর সম্পাদক বাবু শীল, সহ-গণসংযোগ সম্পাদক রবীন দাস, কার্যনির্বাহী সদস্য অলোক দে, সুকুমার সাহা, শক্তিপদ দাশ শর্ম্মা, শীতলাবাড়ী কার্যকরী সংসদের যুগ্ম সম্পাদক ও দুর্গা পূজা পরিচালনা কমিটির সভাপতি প্রদীপ সেন, ছাত্র ঐক্য পরিষদ খুলনা মহানগর আহ্বায়ক পাপ্পু সরকার প্রমুখ।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় জন্মাষ্টমী উপলক্ষে সোনাডাঙ্গাস্থ ছোট বয়রা কালীবাড়ী সার্বজনীন পূজা মন্দির প্রাঙ্গণে নগর পূজা পরিষদের উদ্যোগে সোনাডাঙ্গা থানায় বসবাসরত তালিকাভুক্ত অসহায় দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা।

(ঊষার আলো-এমএনএস)