নন্দীগ্রামে শেষ পর্যন্ত মমতারই জয়

সর্বশেষ আপডেটঃ
31
0

ঊষার আলো ডেস্ক : পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে শেষ পর্যন্ত জয় মমতা বন্দোপাধ্যায়ের। মাত্র ১২০০ ভোটে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে হারিয়েছেন তিনি।
পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজেপিকে হারিয়ে তৃতীয়বারের মতো ক্ষমতায় আসতে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। নিয়ম অনুযায়ী ক্ষমতায় যাওয়ার জন্য প্রয়োজনীয় ১৪৮টির বেশি আসনে এগিয়ে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল।
তবে নন্দীগ্রাম আসনে হাড্ডাহাড্ডী লড়ায়ের মুখে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। রোববার (২ মে) সকালে ভোট গণনা শুরু হওয়ার পর থেকে এই আসনে ক্ষণে-ক্ষণে পাল্টাতে থাকে চিত্র। প্রথমে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় পেয়েছেন তৃণমূল নেত্রী মমতা। বিজেপির শুভেন্দু অধিকারীর মাত্র ১২০০ ভোটের ব্যবধান হারিয়েছেন তিনি।
গত বছর ডিসেম্বরের মাঝামাঝি তৃণমূল থেকে বিজেপি-তে যোগ দেন শুভেন্দু। তার পর লাগাতার মমতা ও তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ চালিয়ে যান তিনি। সেই তুলনায় তৃণমূল অনেকটাই স্তিমিত ছিল। তবে অধিকারীদের সঙ্গে সম্পর্কের শেষ পেরেক পোঁতেন মমতাই। নন্দীগ্রামে দাঁড়িয়ে ঘোষণা করেন, সেখান থেকেই ভোটে লড়বেন তিনি।
তারপরই নীলবাড়ির লড়াইয়ে বাংলার রাজনীতির যাবতীয় সমীকরণ উল্টে যায়। ১০ মার্চ আনুষ্ঠাানিকভাবে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন মমতা। ওই দিনই নন্দীগ্রামে আক্রান্ত হন মমতা। পায়ে আঘাত পান। তা নিয়ে তৃণমূল এবং বিজেপি’র মধ্যে তরজা চরমে ওঠে।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ