UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুললো মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনের গেট

usharalodesk
মার্চ ১, ২০২৩ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন চালু করা হয়েছে। এর মধ্য দিয়ে মিরপুর-১০ ও আশপাশ যুক্ত হলো মেট্রোরেল যোগাযোগে।আরও একধাপ এগুলো যোগাযোগ ব্যবস্থার।

বুধবার (১ মার্চ) সকাল ৮টায় খুলে দেওয়া হয় মিরপুর-১০ নম্বর স্টেশন। সাড়ে ৮টায় যাত্রী ওঠানামা শুরু হয়।  মিরপুরের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টেশন মিরপুর-১০। এখানে বসবাসও বেশি মানুষের। স্টেশন খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে যাত্রীর পাশাপাশি বিপুলসংখ্যক দর্শনার্থীর সমাগম হয়। গেট খুলে দেওয়ার পর ভেতরে যাত্রীদের সহযোগিতা করতে দেখা গেছে।

এছাড়া ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষের সদস্যরাও যাত্রীদের সহায়তা করছেন বিভিন্ন বিষয়ে।সকালে যাত্রীদের তেমন ভিড় ছিল না। মেট্রো স্টেশনে প্রবেশ করা যাত্রীরা বলছেন, এ স্টেশনটি হবে সবচেয়ে বেশি যাত্রী সমাগমের স্টেশন। কারণ এটিই হচ্ছে মেট্রোরেলের মিরপুর এলাকার সবচেয়ে ব্যস্ত এলাকা।

বিভিন্ন স্থান থেকে লোকজন মিরপুর-১০ এ নম্বরে আসেন।মিরপুর-১০ নম্বর স্টেশনে আসা রাশিদা আাজাদ জানান, আমি উত্তরা যাবো। অপক্ষায় আছি। মেট্রোরেলে চড়বো। ভাবতেই পারছি না ১৫ মিনিটের মধ্যে অফিসে পৌঁছতে পারবো। ব্যস্ত ঢাকার যোগাযোগে এক আর্শীবাদ হিসেবে অবতীর্ণ হলো মেট্রোরেল।

শুধু ভ্রমণ করার জন্যই মানুষ মেট্রোরেল স্টেশনে আসেনি। এসেছে দেখার জন্যও। এমন একজন আ. রশিদ। তিনি বলেন, আমি এ এলাকার বাসিন্দা। কোনো কাজে নয়, আপাতত ঘুরতে এসেছি। মেট্রোরেলে ভ্রমণ করতে আসা অনেকেই টিকিট কাটতে অভ্যস্ত না হওয়ার কারণে টিকিট কাটতে পারছেন না। রোভার স্কাউটের সদস্যরা তাদের সহযোগিতা করছে।

ঊষার আলো-এসএ