UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ বছর পর রাজবাড়ীতে যুবলীগের সম্মেলন

usharalodesk
মার্চ ৪, ২০২৩ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দীর্ঘ ২৬ বছর পর শনিবার (৪ মার্চ) রাজবাড়ী জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। জেলার শহীদ খুশি রেলওয়ে মাঠে বেলা ১১টা থেকে সম্মেলনে শুরু হয়।

নেতাকর্মীরা জানান, শনিবার শহরের শহীদ খুশি রেলওয়ে ময়দানে প্রথম ধাপে সমাবেশ শুরু হয়েছে। এই সমাবেশে অর্ধ লক্ষাধিক নেতাকর্মী উপস্থিত হয়েছেন। দ্বিতীয় ধাপে বিকেলে পৌরসভার অডিটোরিয়ামে কমিটির নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। এসময় সম্মেলনে সম্ভাব্য প্রার্থী ও ১৭৮ জন কাউন্সিলর উপস্থিত থাকবেন। এছাড়া জেলা যুবলীগের সভাপতি হতে ৮ জন এবং সাধারণ সম্পাদক হতে ১০ জন কেন্দ্রীয় কমিটির কাছে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। প্রধান বক্তা হিসেবে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, সম্মানিত অতিথি হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান, বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম উপস্থিত আছেন। এছাড়া সম্মেলনে কেন্দ্রীয় যুবলীগের নেতাকর্মী ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত আছেন।

সরেজমিনে দেখা যায়, শহরের ঐতিহাসিক শহীদ খুশি রেলওয়ে ময়দানে ১৪০ ফিটের নৌকা আকৃতির মঞ্চ তৈরি করা হয়েছ। ৪০ হাজার নেতাকর্মীর বসার ব‍্যবস্থা রয়েছে এখানে। সমাবেশস্থলে জড়ো হয়েছেন লক্ষাধিক মানুষ। মাঠে বসানো হয়েছে ২০টি সিসি ক‍্যামেরা, ৬০টি মাইক।

রাজবাড়ী যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও বর্তমান জেলা যুবলীগের আহ্বায়ক মো. জহুরুল ইসলাম জানান, কেন্দ্র থেকে রাজবাড়ী জেলা যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করার পর থেকে যুবলীগের নেতাকর্মীরা দারুণ উজ্জীবিত। সম্মেলনকে সফল করতে গত এক মাস ধরে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও পৌর ইউনিটগুলো একাধিক সভা ও মিছিল করেছে। এই সম্মেলনে আজ জেলার লক্ষাধিক নেতাকর্মী ও সমর্থকরা সম্মেলনে যোগ দিয়েছে। সম্মেলনে ১৭৮ জন কাউন্সিলর ও ১০ হাজার ডেলিগেটর উপস্থিত আছেন।

প্রসঙ্গত, রাজবাড়ী জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন হয় ১৯৯৬ সালে। এরপর ২০০৪ সালে ওই কমিটি ভেঙে দিয়ে জহুরুল ইসলামকে আহ্বায়ক এবং আবুল হোসেন ও শাহ মো. জাহাঙ্গীর জলিলকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। সর্বশেষ তিন মাসের আহ্বায়ক কমিটি দিয়ে পার হয় ১৯ বছর। গত ১০ ফেব্রুয়ারি যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল জেলা শাখার সম্মেলনের তারিখ ঘোষণা করেন।

ঊষার আলো-এসএ