একাদশে শিক্ষার্থীদের ভর্তি সহায়তার আবেদন শুরু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ভর্তি সহায়তার অনলাইন আবেদন শুরু হয়েছে। এর মাধ্যমে ২০২৩ সালে একাদশ শ্রেণির ভর্তি সহায়তার জন্য আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

রোববার (৫ মার্চ) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে সই করেছেন ট্রাস্টের উপবৃত্তি শাখার সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর এবং মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিকে একাদশ শ্রেণিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে সহায়তা প্রদান করা হয়।

আবেদন করবেন যেভাবে-ভর্তি সহায়তা প্রাপ্তির জন্য একাদশ শ্রেণির শিক্ষার্থীকে http://www.eservice.pmeat.gov.bd/admission-এ লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ই-ভর্তি সহায়তা ব্যবহার নির্দেশিকা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে আগামী  ৩০ মার্চ ২০২৩ তারিখের মধ্যে সিস্টেম ব্যবহার করে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ঊষার আলো-এসএ