UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোয়াখালীতে চাল বিতরণ নিয়ে দ্বন্দ্বে যুবলীগ কর্মীকে খুন

usharalodesk
মে ৭, ২০২১ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারি চাল বিতরণকে কেন্দ্র করে যোবায়ের হোসেন নামে সদ্য যোগ দেয়া যুবলীগের কর্মীকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রতিপক্ষের হামলায় আরো অন্তত চারজন আহত হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টায় উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত যোবায়ের সোনাদিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আবু তাহেরের পুত্র। অপরদিকে আহতরা হলেন, একই এলাকার যুবলীগকর্মী মেহেদী হাসান, জীবন  এবং আজগর হোসেন রাজুসহ ৪ জন। আহতদেরকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে সোনাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়ার উপস্থিতিতে সরকারি চাল বিতরণ করা হচ্ছিল। এ সময় যোবায়ের ও মেহেদিসহ যুবলীগের একটি পক্ষ চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে বাধা দেয়। এরই জের ধরে চেয়ারম্যানের লোকজনের সাথে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে চেয়ারম্যানের লোকজন এলোপাতাড়ি কুপিয়ে এবং পিটিয়ে আহত করে বাধাদানকারীদের। তাদের উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক যোবায়েরকে মৃত ঘোষণা করেন। হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বলেনচাল বিতরণকে কেন্দ্র করে এই হত্যার ঘটনা ঘটেছে। পুলিশ এই বিষয়টি খতিয়ে দেখছে। এ ঘটনায় আইনগত প্রদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

(ঊষার আলো-আরএম)