সবার আগে প্লে অফে মুম্বাই

38
0

ঊষার আলো ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজেদের জয়রথ অব্যাহত রেখেই মুম্বাই ইন্ডিয়ান্স। বুধবার (২৮ অক্টোবর) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে সবার আগে প্লে অফের টিকিট নিশ্চিত করেছে তারা। ম্যাচটি পাঁচ বল ও ৫ উইকেট হাতে রেখে জিতেছে কিয়েরন পোলার্ডের দল।
আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মার জায়গায় মুম্বাইয়ের দায়িত্ব পারন করা পোলার্ড। ব্যাট হাতে উড়ন্ত সূচনা পায় ব্যাঙ্গালুরু। উদ্বোধনী জুটিতে আট ওভার না যেতেই ৭১ রান যোগ করেন জশ ফিলিপ ও দেবদূত পাডিক্কাল।
ব্যক্তিগত ৩৩ রানে ফিলিপ সাজঘরে ফেরার পর আসা যাওয়ার মাঝেই ছিলেন আরসিবি ব্যাটসম্যানরা। কোহলি, এবি ডি ভিলিয়ার্স কেউই এদিন বড় স্কোরের দেখা পাননি। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে ব্যাঙ্গালুরু। জাসপ্রিত বুমরাহ একাই নেন ৩ উইকেট।
রান করতে পারেনি মুম্বাই। প্রথম ১১ ওভার শেষে তিন উইকেট হারিয়ে মাত্র ৭৩ রান সংগ্রহ করতে পেরেছিল দলটি। তবে এরপর দলকে একাই টেনে নেন সুরিয়াকুমার যাদব। ৪৩ বলে তার অপরাজিত ৭৯ রানে ভর করে সহজ জয় পায় মুম্বাই।
এই জয়ে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করেছে মুম্বাই। সমান ম্যাচ খেলে ব্যাঙ্গালুরুর পয়েন্ট ১৪, আছে টেবিলের দুইয়ে। পরের দুটি স্থানে আছে যথাক্রমে দিল্লি ক্যাপিটালস ও কিংস ইলেভেন পাঞ্জাব।