UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনিদের সহযোগিতায় অর্থ সংগ্রহ করবে ইয়েমেনিরা

usharalodesk
মে ১২, ২০২১ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ইহুদিবাদী ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনের যেসব প্রতিরোধ যোদ্ধারা লড়াই চালাচ্ছেন তাদের সকলের প্রতি ইয়েমেনের পক্ষ হতে পূর্ণ সমর্থন জানিয়েছেন হুথি আনসারুল্লাহ আন্দোলনের প্রধান আব্দুল মালেক বদরুদ্দিন আল-হুথি। মধ্যপ্রাচ্যের সর্বশেষ ঘটনাবলীতে প্রতিরোধ অক্ষের সাথে ইয়েমেনিরা ঘনিষ্ঠ সহযোগিতা করছে বলেও তিনি জানান।

গতকাল (১১ মে) তিনি বলেন, ‘আজকে ফিলিস্তিনে আমরা আপনাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে লড়াই করছি। আমরা যা পারি তার সব কিছুই করব।’ তিনি আরও বলেন, ফিলিস্তিনি জনগণকে সহযোগিতা করার জন্য ইয়েমেনিরা অর্থ সংগ্রহ করবে ও নতুন যেকোনও ঘটনার জন্যই প্রস্তুত থাকবে। ইয়েমেনিরা ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদেরসহ অন্য সব প্রতিরোধ ফ্রন্টের সাথে সার্বক্ষণিক সহযোগিতা করে চলেছে।

পবিত্র জেরুজালেম আল-কুদস শহর এবং আল-আকসা মসজিদ নিয়ে কিছুদিন ধরেই ইহুদিবাদী সেনারা ফিলিস্তিনিদের ওপর বর্বর হত্যাকাণ্ড, নির্যাতন ও ধরপাকড় করছে। পরিস্থিতির অবনতি হওয়ায় গত সোমবার (১০ মে) থেকে হামাস ও অন্য প্রতিরোধকামী সংগঠনগুলো ইসরায়েলি বর্বরতার সশস্ত্র জবাব দিচ্ছে। এর মধ্যেই হামাস এবং অন্য প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলের ভেতরে কয়কশ রকেট হামলা চালিয়েছে।

(ঊষার আলো-এফএসপি)