UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ছে লকডাউন, চালু হচ্ছে না গণপরিবহন

usharalodesk
মে ১৫, ২০২১ ১০:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনা ভাইরাস প্রতিরোধে ১৬ মে পর্যন্ত দেয়া চলমান লকডাউন আরেও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। সেই সাথে গণপরিবহন চালুর কোনও সিদ্ধান্ত আসছে না বলে জানা গেছে। শনিবার (১৫ মে) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
তিনি জানান, করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউন আরও এক সপ্তাহ অর্থাৎ, ২৩ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল রবিবার (১৬ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ হবে বলে তিনি জানান।
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আগামীকাল রোববার শেষ হওয়ার কথা। এ পরিস্থিতিতে প্রতিমন্ত্রী জানান, পরিস্থিতির বিবেচনায় ও ভারতের অবস্থা দেখে বাড়তি সতর্কতার অংশ হিসেবে এই বিধি-নিষেধ বাড়ানো হচ্ছে। প্রধানমন্ত্রী এ প্রস্তাবে অনুমোদন দিয়েছেন।
ফরহাদ হোসেন বলেন, এখন যেমন ভাবে বিধিনিষেধ চলছে, তেমন করে আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে। কাল এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন জারি হতে পারে। এই বিধি-নিষেধের মধ্যে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। দোকান-পাট শপিংমল রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।
এপ্রিলের শুরুতে দেশের করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যায়। এ পরিস্থিতিতে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সীমিত বিধি-নিষেধ দেওয়া হয়। কিন্তু মানুষের উদাসীনতার কারণে পরে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়।
এর মেয়াদ শেষ হয় ২১ এপ্রিল মধ্যরাতে। তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরে সেটি দুই দফা বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়। এবার আরেক দফায় বাড়ছে লকডাউন।

(ঊষার আলো-এমএনএস)