UsharAlo logo
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় চাঞ্চল্যকর ১ মামলায়  ২১ জনের যাবজ্জীবন

ঊষার আলো রিপোর্ট
অক্টোবর ২২, ২০২৪ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

রায়ে  খুশি নন বাদী পক্ষ

খুলনার খালিশপুর হাজী মুহাম্মদ মহসিন কলেজের বহুল আলোচিত কলেজ ছাত্র হাসিবুর রহমান নিয়াজ হত্যা মামলায় ২১ জনের আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

৪ বছর ২মাস ৩ দিন পর এ রায় হয়েছে। একইসাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার খুলনা নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক আঃ ছালাম এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন সৈকত, মো. মেহেদী হাসান রাব্বি, স্বেচ্ছাসেবকলীগ নেতা রওশন আনিজি অন্তু , মো. সাজ্জাত হোসেন, ইমদাদুল ইসলাম হৃদয়, মো. আরিফ ওরফে চোরা আরিফ, মো. মুন্না, রফিকুল হাসান শাওন ওরফে আতাং বাবু,

মো. সাইফুল, মো. মোস্তাক আহমেদ, মিঠাই হৃদয়, মো. ফাহিম ওরফে কালা ফাহিম, রুবেল, মো. মিজানুর রহমান, সবুজ, মো. ফয়েজুর রহমান আরাফাত, আশিকুর রহমান মোল্লা, রাব্বি ওরফে নাটা রাব্বি, ইয়াসির রাব্বি ওরফে জুয়েল ওরফে নাটা জুয়েল, মো. সাকিব শেখ ও নাঈমুর রহমান ফাহিম।

এছাড়া খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, মো. তুষার, রায়হান, রুনু হওলাদার, নাইম বাবু ওরফে পয়েন্ট বাবু, সালমান।

২০২০ সালের ১৯ আগস্ট হাজী মুহাম্মাদ মুহাসীন কলেজের বিএ প্রথম বর্ষের ছাত্র হাসিবুর রহমান সন্ত্রাসীদের ধারলো অস্ত্রের আঘাতে খুন হন।
মামলার তদন্ত কর্মকর্তা এস আই মিজানুর রহমান তদন্ত শেষে গত ৩০ নভেম্বর’২০ ২৭ জন আসামির নাম উল্লেখ করে থানা অভিযোগপত্র দাখিল করেন। তার মধ্যে একজন শিশু ছিলো। সে আগেই আদালত থেকে বেকসুর খালাস পায়।

নিহত হাসিবুর রহমান হাসিবের পিতা হাবিবুর রহমান বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট না। ভেবেছিলাম কয়েকজন আসামির ফাঁসি হবে। আমরা হাইকোর্টে আবেদন করবো।

একই কথা বলেন, নিহতের বন্থু জোবায়ের।তিনি বলেন, খুনের ভিওি, তিন জনের ১৬৪ ধারায় জবানবন্দী, পরিকল্পিত হত্যার প্রতিবেদনসহ নানা দিক থাকার পরও আদালত আসামীদের ফাসি আদেশ দেয়নি। ন্যায় বিচারের স্বার্তে তারা উচ্চ আদালতে যাবেন বলে তিনি জানান।

আদালতের সরকারি কোঁসুলি রোমানা তানহা বলেন, আদালত অবশ্যই সম্পূর্ণ বিচার করেই রায় দিয়েছেন। কিন্তু আমরা এই রায়ে সন্তুষ্ট নয়। আমরা কাগজপত্র তুলবো। মামলার বাদীর সঙ্গে কথা বলে হাইকোর্টে আবেদন করবো।