UsharAlo logo
বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রিজম্যানের জোড়া গোলে জয় পেল ফ্রান্স

usharalodesk
সেপ্টেম্বর ৮, ২০২১ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ঘরের মাঠে খেলতে নেমে দুর্দান্ত এক শুরু করেছে ফ্রান্স।

২৫তম মিনিটে গোল করে দলকে সামনে নিয়ে যায় গ্রিজম্যান। অ্যান্তনি মার্শিয়ালের দেয়া পাস ডি-বক্স থেকে ফরাসি এই ফরোয়ার্ডকে বাড়ায় বেনজেমা। বল পেয়ে দারুণ একটি শটে প্রতিপক্ষের জাল খুঁজে নেন তিনি। তবে ৫২তম মিনিটে আদ্রিয়ান রাবিওতের শট না ঠেকালে ব্যবধান দ্বিগুণ করতে পারত বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু তার এক মিনিট পরেই দ্বিতীয় গোল করে স্কোরলাইন দ্বিগুণ করেন গ্রিজম্যান। ডি-বক্স থেকে দুর্দান্ত এক ফিনিশিংয়ে আবারও ফিনল্যান্ডের জাল ভেদ করেন তিনি।

বিরতির পরও এগিয়ে থাকা ফ্রান্সকে চাপে ফেলতে পারেনি ফিনল্যান্ড। কিন্তু অনেকগুলো সুযোগ পেয়েও মিস করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। সফরকারীদের গোলরক্ষকও ছিল খুবই দুর্দান্ত। আর শেষ পর্যন্ত ৫ ম্যাচ পর জয় নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ের দেশমের শিষ্যরা।

ম্যাচে জোড়া গোল পেয়ে ফ্রান্সের হয়ে ৯৮ ম্যাচে গ্রিজমানের গোল এখন ৪১টি। ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন মিশেল প্লাতিনির সাথে যৌথভাবে ৩ নম্বরে তিনি।

ছয় ম্যাচে তিন জয় ও তিন ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই রয়েছে ফ্রান্স। ৫ পয়েন্ট করে নিয়ে ইউক্রেন তিনে ও ফিনল্যান্ড আছে চারে। পরের দুটি স্থানে থাকা বসনিয়া ও কাজাখস্তানের রয়েছে সমান ৩ পয়েন্ট করে।

(ঊষার আলো-এফএসপি)