UsharAlo logo
রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীবসহ ৪ ভাই রিমান্ডে

usharalodesk
সেপ্টেম্বর ১৩, ২০২১ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পিরোজপুরে গ্রাহকের সতেরো হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসানসহ ৪ ভাইকে ৭ দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত। আজ (১৩ সেপ্টেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ম. মহিউদ্দিন এই রিমান্ড মঞ্জুর করেন।

সারাদেশে প্রতারণার মাধ্যমে রাগিবের পরিবার ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে। যার কারণে ক্ষতিগ্রস্তদের পক্ষে আইনি সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে পিরোজপুরের আইনজীবীরা। মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মনিরুল ইসলাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ম. মহিউদ্দিনের আদালতে ৪ ভাইয়ের ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর শাহাবাগ থানার তোপখানা রোড এলাকা থেকে এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব আহসান (৪১) ও তার সহযোগী মো. আবুল বাশার খানকে (৩৭)  আটক করে র‍্যাব। এর আগে, পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী এলাকা থেকে মাওলানা মাহমুদুল হাসান ও খাইরুল বাশারকে পিরোজপুর সদর থানা পুলিশ আটক করে।

গত  রোববার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে লক্ষাধিক গ্রাহকের সাথে প্রতারণার অভিযোগ তোলা হয়। তাদের অভিযোগ, ওই প্রতিষ্ঠানটি ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে।

২০১৯  সালে রাতের আঁধারে শের-ই-বাংলা পাবলিক লাইব্রেরির ৪র্থ তলায় এহসান গ্রুপের প্রধান কার্যালয় তালাবন্ধ করে দেওয়া হয়। অফিস বন্ধের আগেই প্রতিষ্ঠানটি তাদের সব ডকুমেন্ট সরিয়ে ফেলে বলে জানা গেছে।

(ঊষার আলো-আরএম)