যাত্রাবাড়ী ফ্লাইওভার অবরোধ করে মাদরাসা শিক্ষার্থীদের নামাজ

সর্বশেষ আপডেটঃ
31
0
যাত্রাবাড়ীতে ফ্লাইওভার অবরোধ করে মাদরাসা শিক্ষার্থীদের নামাজ আদায়।

ঊষার আলো ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার অবরোধ করে নামাজ আদায় করেছেন জামিয়া মাদানিয়া যাত্রাবাড়ী মাদাসার শিক্ষার্থীরা। তাদের সাথে হাজার-হাজার সাধারণ জনতা নামাজে অংশ নেন।
শুক্রবার (২৬ মার্চ) সন্ধ্যায় ছাত্ররা ফ্লাইওভার অবরোধ করে আগুন জ্বালায় এবং মাগরিবের নামাজ আদায় করে।
মোদির সফরকে কেন্দ্র করে শুক্রবার (২৬ মার্চ) বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে মুসল্লিরা। এ সংঘর্ষে হেফাজতে ইসলামের নেতাকর্মীসহ অনেক মাদরাসাছাত্র ও শিক্ষক আহত হন।
অপর দিকে জুমার পরে চট্টগ্রামের হাটহাজীতে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মাদরাসাছাত্রদের সংঘর্ষে অন্তত চারজন নিহত হয়েছেন বলে বার্তা সংস্থা ইউএনবি খবর দিয়েছে। একই কারণে ব্রাহ্মণবাড়িয়ায়ও ব্যাপক বিক্ষোভ এবং ট্রেন ও সড়ক অবরোধ করা হয়েছে।
বিভিন্ন স্থানে পুলিশের সাথে হেফাজত কর্মীদের সংঘর্ষ ও আহত হওয়ার ঘটনায় শুক্রবার বিকেলে আসর নামাজের পরে জামিয়া ইসলামীয়া দারুল উলুম আল মাদানীয়া মাদরাসা শিক্ষার্থীরা প্রতিবাদে রাস্তায় নামেন। এ সময় শিক্ষার্থীদের ওপর পুলিশ গুলি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আন্দোলনকারীদের অভিযোগ পুলিশের গুলিতে দু’জন শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। এরপর মাদরাসাটির শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে রাস্তা ও হানিফ ফ্লাইওভার দখলে নেয়। পরে মাগরিবের আজান হলে তারা ফ্লাইওভার ও আশপাশের সকল রাস্তায় যে যেখানে ছিলেন দাঁড়িয়ে নামাজ আদায় করেন।
এ রিপোর্ট লেখার সময় সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী এলাকায় অবরোধ করে রেখেছে মাদরাসাছাত্ররা। এতে যাত্রাবাড়ী থেকে গুলিস্তান পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ