৭ জন নিহতের ঘটনায় জামায়াতে ইসলামীর নিন্দা

সর্বশেষ আপডেটঃ
45
0

ঊষার আলো ডেস্ক : দেশব্যাপী (ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায়) পুলিশের গুলিতে সাতজন নিহত ও শত-শত মুসল্লী আহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান শুক্রবার (২৬ মার্চ) এক বিবৃতি দিয়েছেন।
বিবৃতিতে তিনি বলেন, শুক্রবার (২৬ মার্চ) বাংলাদেশের ঐতিহাসিক স্বাধীনতা দিবস। বাংলাদেশের জন্য এটি একটি শুভ দিন। কিন্তু আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি, এই ঐতিহাসিক দিনে পুলিশের গুলিতে চট্টগ্রামে চারজন, ঢাকায় দু’জন ও ব্রাহ্মণবাড়িয়ায় একজনসহ মোট সাতজন লোক নিহত হয়েছে। এ ছাড়াও শত-শত মুসল্লিকে পুলিশ ও সরকার দলীয় লোকজন আহত করেছে। আহতদের অনেকের অবস্থা খুবই আশঙ্কাজনক। এই সকল ঘটনা একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক। বর্বোরোচিত ও নৃশংস এসব হামলার ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’
দেশের মানুষের কাছে আজ এক বিরাট প্রশ্ন, কী কারণে চট্টগ্রাম, ঢাকা ও ব্রাহ্মণবাড়িয়ায় সাতজন লোককে গুলি করে হত্যা করা হলো। কেন জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মুসল্লিদের ওপর হামলা করা হলো এবং নির্বিচারে গুলি করা হলো?
এ সব নৃশংস হামলায় যারা নিহত হয়েছেন মহান রাব্বুল আলামীন তাদেরকে শহীদ হিসেবে কবুল করুন। নিহতদের পরিবার ও আত্মীয়-স্বজনের প্রতি আমি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।
গোটা দেশের মানুষ আজ স্বাধীনতা দিবস পালনের পরিবর্তে এক দলীয় শাসনের কাছে জিম্মি হয়ে পড়েছে। আমরা সরকারের এহেন ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ