মোদির ওড়াকান্দি সফর নিয়ে বিজেপি-তৃণমূল বাকযুদ্ধ

সর্বশেষ আপডেটঃ
37
0

ঊষার আলো রিপোর্ট : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে গোপালগঞ্জের ওড়াকান্দি যাত্রা নিয়ে বাকযুদ্ধ শুরু হয়েছে তৃণমূল এবং বিজেপির মধ্যে।
আগামীকাল মোদী গোপালগঞ্জের ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা হরিচাঁদ ঠাকুরের ভিটে দর্শন করতে সেখানে যাবে।
পশ্চিমবঙ্গের বিজেপি নেতৃত্ব এই সফর নিয়ে উৎফুল্ল, কারণ তাদের আশা এই সফরের ফলে মতুয়াদের মধ্যে মোদির জনপ্রিয়তা বাড়বে এবং তার প্রভাব পড়বে পশ্চিমবঙ্গের নির্বাচনে।
কারণ কোনো ভারতীয় নেতা মতুয়াদের প্রাণকেন্দ্র ওড়াকান্দিতে কখনও যাননি। প্রধানমন্ত্রীর ওড়াকান্দির সফরে মতুয়ারা খুশি হবে এবং ভোটে আমাদের লাভ হবে জানিয়েছে উত্তর ২৪ পরগনার ১ বিজেপি প্রার্থী।
উত্তর ২৪ পরগনার এবং নদীয়ার প্রায় ৩০টি বিধানসভা আসনে মতুয়াদের ভোট ভাগ্য নির্ধারণ করে। তাই ভোটের আগে সব রাজনৈতিক দল মতুয়াদের মন জয় করার চেষ্টা করে।
পশ্চিমবঙ্গে অনেকেই বলছে, মোদির ওড়াকান্দির সফর পশ্চিমবঙ্গে ভোটের দিকে রয়েছে যদিও বিজেপি নেতারা আশা করছে মোদির ওড়াকান্দি সফরের প্রভাব নির্বাচনে পড়বে। তৃণমূল নেতৃত্ব সেই যুক্তি খন্ডন করেছে।
তবে এতে বিজেপির লাভ হবে না বলে মন্তব্য করেছে এক তৃণমূল নেতা। এটা ঠিক উনি পশ্চিমবঙ্গের ভোটের দিকে তাকিয়ে ওখানে যাচ্ছে, কিন্তু মতুয়ারা বুঝে গেছেন বিজেপি তাদের সাথে নেই। এই সফরের তাই বিজেপির কোন লাভ হবে না’ বলছে ওই তৃণমূল নেতা।

 

(ঊষার আলো: এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ